ভৈরবে থ্রি হুইলার বন্ধে ও স্পিডগান ব্যবহার হাইওয়ে পুলিশের কঠোর অবস্থান

এম আর ওয়াসিম ভৈরব(কিশোরগঞ্জ) ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ

কিশোরগঞ্জের ভৈরবে দুর্ঘটনা রোধে ঢাকা- সিলেট মহাসড়কে থ্রি-হুইলার বন্ধে কঠোর অবস্থান ও দ্রুত গতির যানবাহন শনাক্ত করতে স্পিডগান ব্যবহার করে অভিযান পরিচালনা করছে হাইওয়ে পুলিশ। আজ রোববার সকালে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব বাসষ্ট্যান্ড থেকে নিলকুঠি স্থানসহ মহাসড়কের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে বিভিন্ন যানবাহন ও মোটরবাইকের কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় জরিমানা ও মামলা দায়ের করেন হাইওয়ে পুলিশ।

পরে দুপুরে ঢাকা সিলেট মহাসড়কের নিলকুঠী বাসষ্ট্যান্ড এলাকায় ভৈরব হাইওয়ে থানা পুলিশের আয়োজন আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ করতে ও সিএনজি চালকদের সচেতনতা বৃদ্ধি এবং দুর্ঘটনা রোধে সিএনজি চালক ও শ্রমিকদের নিয়ে মতবিনিময় সভা করেছে ভৈরব হাইওয়ে পুলিশ।

এসময় ভৈরব হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাম্মেল হক পিপি এম পরিবহন শ্রমিকদের সাথে মহাসড়কে দুর্ঘটনা রোধে নানা দিক নিয়ে আলোচলা করেন। এসময় উপস্থিত ছিলেন, উপ-পুলিশ পরির্দশক (এস আই) মোঃ নূর,সহকারী উপ-পুলিশ পরিদর্শক (এএসআই) কাঞ্চন সরকার।

এ বিষয়ে ভৈরব হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মোজাম্মেল হক পিপি বলেন, মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে থ্রি হুইলার ও তিন চাকার অটোরিকশা বন্ধে কঠোর অবস্থানে ও দ্রুত গতির যানবাহন শনাক্ত করতে স্পিডগান ব্যবহার করা হচ্ছে নিয়মিত অবৈধ এসব যানবাহনের বিরুদ্ধে মামলা দিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়। মহাসড়কে থ্রি হুইলার না উঠার জন্য সব সময় আমাদের অভিযান চলমান রয়েছে। এছাড়া বিভিন্ন সময় দুর্ঘটনা রোধে চালকদের সাথে আলোচনা করে সচেতন করা হয়।

সভায় চালক, হেলপারসহ শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। এসময় হাইওয়েতে নিরাপত্তা ব্যবস্থাসহ আইনশৃঙ্খলার উন্নয়নে সাধারণ জনগণকে পুলিশের পাশে থেকে সার্বিক সহযোগিতার আহ্বান জানান।

সর্বশেষ