চীনে বেল্ট অ্যান্ড রোড আন্তর্জাতিক যুব ফোরাম অনুষ্ঠিত

চীন প্রতিনিধি: গ্লোবাল ক্লাইমেট অ্যাকশন এন্ড এনভায়রনমেন্টাল প্রোটেকশন থিম নিয়ে অফলাইন এবং অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে চীনের ছিংহাই প্রদেশে অষ্টম “বেল্ট অ্যান্ড রোড” আন্তর্জাতিক যুব ফোরাম অনুষ্ঠিত হয়েছে।

ফোরামের লক্ষ্য হল ছিংহাই প্রদেশের সাথে “বেল্ট অ্যান্ড রোড” দেশগুলোর যুবকদের মধ্যে যোগাযোগের মাধ্যমগুলিকে বিস্তৃত করা, এবং বাস্তুশাস্ত্র ও মানবিক ক্ষেত্রে ব্যাপক বিনিময় প্রচার করা।

এই ফোরামটি যৌথভাবে দক্ষিণ কোরিয়ায় চীনা দূতাবাস, নিউ সিল্ক রোড ইনস্টিটিউট, দক্ষিণ কোরিয়া-চীন কালচারাল ফ্রেন্ডশিপ অ্যাসোসিয়েশন, ছিংহাই প্রাদেশিক বৈদেশিক বিষয়ক কার্যালয়, ছিংহাই প্রাদেশিক শিক্ষা বিভাগ আয়োজন করে।

দক্ষিণ কোরিয়ায় চীনা রাষ্ট্রদূত শিং হাইমিং, নিউ সিল্ক রোড ইনস্টিটিউটের সহ-সভাপতি রও চিয়েহোন, ছিংহাই প্রাদেশিক বৈদেশিক বিষয়ক কার্যালয়ের পরিচালক ওয়াং ঝিঝং, এবং ছিংহাই মিংজু ইউনিভার্সিটির প্রেসিডেন্ট মা ওয়েশং ফোরামে উপস্থিত ছিলেন এবং বক্তৃতা দেন।

বিশ্বের বিভিন্ন দেশের ৬০ জনের বেশি আন্তর্জাতিক ছাত্র এবং ছিংহাই মিংজু ইউনিভার্সিটির ছাত্র প্রতিনিধিরা ফোরামে “গ্লোবাল ক্লাইমেট অ্যাকশন এন্ড এনভায়রনমেন্টাল প্রোটেকশন” বিষয়ের উপর গভীর আলোচনা করেন।

সর্বশেষ