জানাজার ইমামতিতে হাতকড়া পরা সেই নেতার বাড়িতে যাচ্ছে বিএনপির প্রতিনিধি দল

 

গাজীপুরের কালিয়াকৈরে সেই বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজমের নিজ বাসভবনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল আসছে শুক্রবার।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পারভেজ আহম্মেদের মাধ্যমে জানা গেছে, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার নির্দেশে শুক্রবার সকাল ১০টায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় তার প্রতিনিধি দল নিয়ে সেই বোয়ালী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজমের বাসভবনে আসবেন। তার ও তার পরিবারের এমন দুর্দিনে তাদের পাশে দাঁড়িয়ে সমবেদনা জানাবেন।

তবে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের সাথে কেন্দ্রীয় নেতাদের কে কে উপস্থিত থাকবেন সে বিষয়ে পরিষ্কার জানা যায়নি।

এদিকে শুক্রবার কালিয়াকৈর উপজেলা বিএনপির নেতাকর্মীরা সকলেই আলী আজমের বাড়িতে উপস্থিত থেকে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ আগত প্রতিনিধি দলকে স্বাগত জানাবেন বলে জানান উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক পারভেজ আহম্মেদ।

গত ১৯ ডিসেম্বর সোমবার উপজেলার বোয়ালী ইউনিয়নের বিএনপির সভাপতি আলী আজমের মা মারা যান। মায়ের মৃত্যুর সংবাদ পেয়ে শেষবার মাকে দেখতে ও জানাজা পড়তে মঙ্গলবার সকালে প্যারোলে মুক্তি পেয়ে হাতকড়া ও ডান্ডাবেরি শরীরে জড়িয়েই ছুটে আসেন নিজ বাড়িতে। পরে নিজের মায়ের জানাজা পরালেন নিজেই। জানাজা চলাকালেও তার হাতে থাকা হাতকড়া ও ডান্ডাবেরি খুলে দেওয়া হয়নি বলে জানান স্থানীয় লোকজন ও উপস্থিত বিএনপি নেতাকর্মীরা।

এ বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যম ও সংবাদ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক আলোচনার ঝড় উঠে। পরে বিএনপির কেন্দ্রীয় নেতাদের নজরে এলে বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায় জানান, আলী আজমের পরিবারকে সমবেদনা জানাতে একটি প্রতিনিধি দল তার বাসভবনে পাঠানো হবে।

সর্বশেষ