আ.লীগের সম্মেলন: শনিবার বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক

আ.লীগের সম্মেলন: শনিবার বন্ধ থাকবে ঢাকার যেসব সড়ক

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে যান চলাচলের ক্ষেত্রে বেশ কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ।‌

আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানে আশেপাশে ১১টি পয়েন্টে সড়ক দিয়ে প্রবেশ বন্ধ এবং ডাইভারশন পয়েন্টের বিস্তারিত জানানো হয়েছে রমনা ট্রাফিক বিভাগের পক্ষ থেকে। তাতে কোন কোন সড়ক দিয়ে যানবাহন চলাচল করতে পারবে এবং কোন কোন সড়ক বন্ধ থাকবে সে সম্পর্কে নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি সম্মেলনে আসা ব্যক্তিদের গাড়ি কোথায় কোথায় পার্কিং করতে হবে নির্দেশনাও তাও বলা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের মিডিয়া বিভাগ থেকে শুক্রবার সকালে এ সংক্রান্ত একটি ম্যাপ পাঠিয়ে বিষয়টি জানানো হয়।

নির্দেশনায় বলা হয়েছে, সম্মেলনকে কেন্দ্র করে কাঁটাবন ক্রসিং, হোটেল ইন্টারকন্টিনেন্টাল ক্রসিং, কাকরাইল মসজিদ ক্রসিং, কাকরাইল চার্জ ক্রসিং, ইউবিএল ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, দোয়েল চত্বর, ঢাকা বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার, জগন্নাথ হল, ভাস্কর্য ও উপাচার্য ভবন ক্রসিং বন্ধ থাকবে। এসব এলাকার মাঝে কোন ধরনের যানবাহন রাখা যাবে না এমনকি যানবাহন চলবেও না। এসব সড়ক এগিয়ে চলার জন্য ট্রাফিক বিভাগ থেকে অনুরোধ করা হয়েছে।

এছাড়া সম্মেলনে আগত ব্যক্তিদের ব্যক্তিগত গাড়ি এবং যানবাহন রাখার বিষয়ে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মহসিন হল মাঠ, মল চত্বর, পলাশী ক্রসিং থেকে ভাস্কর ক্রসিং পর্যন্ত রাস্তার দুই পাশে, ফুলার রোডের দুই পাশে, দোয়েল চত্বর থেকে শহীদুল্লাহ হলের সড়কের দুই পাশে, সবজিবাগান থেকে নেভাল গ্যাপ, সুগন্ধা থেকে অফিসার ক্লাব, হলি ফ্যামিলি হাসপাতাল গলি, নেভাল গেট এলাকা, হোটেল ইন্টারকন্টিনেন্টালের বিপরীত পাশ এবং মতিঝিল ও দিলকুশা এলাকার সড়কের দুই পাশে যানবাহন রাখতে বলা হয়েছে।

সর্বশেষ