টেকসই ভবিষ্যতের অন্বেষণে হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার’

টেকসই ভবিষ্যতের অন্বেষণে হুয়াওয়ের ‘সিডস ফর দ্য ফিউচার’

এশিয়া প্যাসিফিক অঞ্চলের (এপিএসি) ১৬টি দেশের ১২০ জন মেধাবী শিক্ষার্থী ‘টেকফরগুড ২০২২ গ্লোবাল কম্পিটিশন’র মধ্য দিয়ে ‘টেক ফর গুড’ প্রোগ্রামের পরবর্তী রাউন্ডে অংশগ্রহণ করতে সম্পূর্ণভাবে প্রস্তুত। এ শিক্ষার্থীরা ২০২৩ সালের জানুয়ারি মাসে টেকফরগুড ২০২২ বৈশ্বিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। এই রাউন্ডে অংশগ্রহণকারী শীর্ষ ফাইনালিস্টরা আন্তর্জাতিকভাবে স্বনামধন্য বিচারক প্যানেলের সামনে নিজেদের ফাইনাল প্রকল্প উপস্থাপনের সুযোগ পাবে।
এই প্রতিযোগিতার উদ্দেশ্য স্থানীয় টেকসই উন্নয়নের চ্যালেঞ্জ মোকাবিলা করতে শিক্ষার্থীদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করা। এছাড়াও, তাদের আইসিটি দক্ষতা ব্যবহারের মাধ্যমে প্রযুক্তিগত ও বাণিজ্যিকভাবে সক্ষম এমন সমাধান খুঁজে বের করতে উদ্বুদ্ধ করা এবং সবশেষে, তাদের স্বপ্নকে বাস্তবে রূপদান করতে সহযোগিতা করা। এটি তরুণদের জন্য এমনভাবে ডিজাইন করা হয়েছে যেন তারা সর্বাধুনিক ডিজিটাল ট্রেন্ড ও সাধারণ সামাজিক বিষয় চিহ্নিত করতে কীভাবে ডিজিটাল প্রযুক্তি কাজে লাগানো যায় সে সম্পর্কে ধারণা পায়।
প্রতিযোগীরা টেকফরগুড’র মাধ্যমে নিজেদের সৃজনশীলতা ও উদ্যোগ দক্ষতার বিকাশ ঘটাতে পারবেন এবং একইসাথে, তাদের সামাজিক দায়িত্ববোধ সমৃদ্ধ হবে। সিডস ফর দ্য ফিউচার ২০২২ প্রতিযোগীরা টেকফরগুড কার্যক্রমের মাধ্যমে বর্তমানের সামাজিক সমস্যার জন্য প্রযোজ্য এমন প্রযুক্তিগত সমাধান তৈরি করতে সক্ষম হবে।

 

সর্বশেষ