ফের ৩ দিনের রিমান্ডে জামায়াত আমির ডা. মো. শফিকুর রহমান

‘জঙ্গি সম্পৃক্ততার’ অভিযোগে বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানের আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২০ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নুর এই আদেশ দেন।

সাত দিনের রিমান্ড শেষে এ দিন আদালতে হাজিরের পর মামলার সুষ্ঠু-তদন্তের জন্য তাকে আরও আট দিনের রিমান্ডে নিতে আবেদন করেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক আবুল বাশার। সেই সঙ্গে রিমান্ড বাতিল চেয়ে আবেদন করেন জামায়াত আমিরের আইনজীবীরা। পরে উভয় পক্ষের শুনানি শেষে সৈয়দ মোস্তফা রেজা নুরের আদালত জামায়াত আমির ডা. মো. শফিকুর রহমানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

>> আরও পড়ুন: জঙ্গি সংগঠনকে আর্থিক সহায়তা দিতেন জামায়াত আমির: সিটিটিসি প্রধান

‘জঙ্গি সংশ্লিষ্টতার’ অভিযোগে গত ১২ ডিসেম্বর রাতে রাজধানীর উত্তরা থেকে জামায়াতে ইসলামীর আমির ডা. মো. শফিকুর রহমানকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)। পরদিন ১৩ নভেম্বর তাকে আদালতে হাজিরের পর নতুন জঙ্গি সংগঠনকে আর্থিক সহায়তার প্রমাণ মিলেছে বলে জানায় সিটিটিসি।

পরবর্তীকালে জামায়াত আমিরের বিরুদ্ধে করা যাত্রাবাড়ী থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. আবুল বাশার। একপর্যায়ে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত সেদিন তার সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সর্বশেষ