বিজয়ের স্বপ্ন নিয়ে চব্বিশটি বছর জাতীয় মুক্তি সংগ্রাম পরিচালনা করেছেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ

বিজয়ের স্বপ্ন নিয়ে চব্বিশটি বছর জাতীয় মুক্তি সংগ্রাম পরিচালনা করেছেন বঙ্গবন্ধু : ড.কলিমউল্লাহ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫০৫তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ইউএন ডিজএ্যাবিলিটি রাইটস চ্যাম্পিয়ন ও অনারারি প্রফেসর আবদুস সাত্তার দুলাল এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম ও সিনিয়র সাংবাদিক মোঃ হুমায়ুন কবির।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আকতার, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মুশফিক মাহমুদ মৃদুল,বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক প্রচার সেলের কার্যকরী সদস্য প্রকৌশলী আশরাফুল আলম তমাল ও রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক।
সভায় মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন,গোপালগঞ্জস্থ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন,স্বাধীন বাংলাদেশের স্বপ্ন সামনে নিয়ে দীর্ঘ চব্বিশটি বছর জাতীয় মুক্তি সংগ্রাম পরিচালনা করে, নিজের জীবন উৎসর্গ করে, ধাপে ধাপে অগ্রসর হয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে আবদুস সাত্তার দুলাল বলেন,বাংলাদেশের মানুষের প্রতি বঙ্গবন্ধুর যে অকৃত্রিম ভালোবাসা, তা কোনোদিনই পরিমাপ করা যাবে না।
গবেষক প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু ছোটকে বড় করতেন, বড়কে করতেন আরও বড়। আওয়ামীলীগের প্রতিটি কর্মীকে তিনি বড় করতেন। কোনো নেতাকর্মীর নির্বাচনী এলাকায় গেলে তার নাম ধরে সম্বোধন করে সবার সঙ্গে পরিচয় করিয়ে দিতেন।

সাংবাদিক হুমায়ুন কবীর বলেন, বঙ্গবন্ধু দুর্নীতি ও দুর্নীতিবাজদের ঘৃণা করতেন।
প্রকৌশলী আশরাফুল আলম তমাল বলেন,যতদিন বাংলাদেশ থাকবে ততদিন মানুষের হৃদয়ে মহান নেতা বঙ্গবন্ধুর সংগ্রামী গৌরবগাথা অম্লান থাকবে।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন সহযোগী অধ্যাপক ফারহানা আক্তার।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়া সেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি”র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা. বায়েজিদা ফারজানা

সর্বশেষ