বিশ্বকাপ ট্রফি উন্মোচন করলেন দীপিকা, নাচলেন নোরা

কাতার বিশ্বকাপে ভারত অংশগ্রহণ না করলেও কাতার বিশ্বকাপজুড়ে ছিল ভারতের ছোঁয়া। বিশ্বকাপের থিম সংয়ে নোরা ফাতেহির পারফরম্যান্স সহ ফাইনালে ট্রফি উদ্বোধনে দীপিকা পাডুকোনের উপস্থিতি, ভারতীয়দের বিশ্বকাপ উন্মাদনা বহুগুন বাড়িয়ে দিয়েছে।

গতকাল (১৮ ডিসেম্বর) প্রথম ভারতীয় হিসেবে ফিফা বিশ্বকাপের ট্রফি উন্মোচন করেন দীপিকা পাড়ুকোন। বলিউডের লেডি সুপারস্টার এবং ভারতের সবচেয়ে বড় আন্তর্জাতিক গ্লোবাল অ্যাম্বাসাডর বিশ্বকাপের ট্রফিটিকে একটি বিশেষ ট্রাকে করে নিয়ে যান লুসাইল স্টেডিয়ামে এবং এটি উন্মোচন করেন।

৬.১৭৫ কেজি ওজনের ট্রফিটি। ১৮ ক্যারেট সোনা এবং মালাচাইট দিয়ে তৈরি। ট্রফি উন্মোচনের বিষয়টি প্রাক-ম্যাচ অনুষ্ঠানের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ অংশ। প্রাক্তন স্প্যানিশ ফুটবলার ইকার ক্যাসিলাস ফার্নান্দেজ ছিলেন দীপিকার সঙ্গে।

একটি সাদা শার্টের উপরে বাদামী ওভারকোট ও কালো বেল্ট পরেছিলেন দীপিকা। প্রানবন্ত হাসিতে মুগ্ধ করেছেন দর্শকদের। স্টেডিয়ামে লক্ষ লক্ষ ক্যামেরার ফ্ল্যাশ জ্বলছিল অভিনেত্রীর দিকেই। এ যেন ভারতের গর্বের চূড়ান্ত পর্ব!

সন্ধ্যা সাড়ে ৭টার পরে শুরু হয় বিশ্বকাপের সমাপনী অনুষ্ঠান। প্রথমদিকে ‘আ নাইট টু রিমেম্বার’ নামে একটি গানের সঙ্গে এই বিশ্বকাপের স্মরণীয় মুহূর্তগুলো দেখানো হয়। ‘আর্বো’তে কণ্ঠ দেন ওজুনা ও গিমস। মাঝে বিশ্বকাপের থিম সং ‘হায়া হায়া’ গেয়েছেন আমেরিকার গায়ক ডেভিডো এবং আইশা। পরে ‘লাইট দ্য স্কাই’ গানের সঙ্গে মঞ্চ মাতান নোরা ফাতেহি। কালো ঝলমলে পোশাকে গোটা দুনিয়ার নজর কেড়েছেন নোরা। নোরার সঙ্গে পারফরম্যান্স করেছেন বালকিস, রহমা রিয়াদ এবং মানাল।

এরপর ফাইনালের মহারণে মাঠে নামে আর্জেন্টিনা ও ফ্রান্স। দুর্দান্ত এক লড়াই শেষে সোনালি ট্রফিটা ধরা দেয় বিশ্বসেরা ফুটবলার লিওনেল মেসির হাতে। বিশ্বকাপের টুনার্মেন্ট সেরা খেলোয়ার হন তিনি। দীর্ঘ ৩৬ বছর পর নিজেদের বিশ্বকাপের অধরা শিরোপা অবশেষে হাতে পেল আর্জেন্টিনা।

সূত্র: কালেরকন্ঠ

সর্বশেষ