কুবি’র শেখ হাসিনা হলে বিজয়ের উল্লাসে সাংস্কৃতিক সন্ধ্যা

কুবি প্রতিনিধিঃ

‘হৃদয় অরণ্যে, বিজয় একান্ন’ প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ( কুবি) শেখ হাসিনা হলে প্রথমবারের মতো ‘বিজয় দিবস’ উপলক্ষে সাংস্কৃতিক সন্ধ্যা আয়োজিত হয়েছে।

রবিবার (১৭ ই ডিসেম্বর) সন্ধ্যা সাতটায় হল প্রাধ্যক্ষ সহকারী অধ্যাপক মো. সাহেদুর রহমানের সভাপতিত্বে সাহেদুর রহমানের সভাপতিত্বে এবং আবাসিক শিক্ষার্থী জিনাত ইভা, সিসিলি জামান এবং হূমায়রা কবীরের সঞ্চালনায় এই আয়োজন শুরু হয়।

হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিসিলি জামান বলেন, ‘ হৃদয় অরণ্যে, বিজয় একান্ন এই স্লোগানকে অন্তরে ধারণ করে আমাদের শেখ হাসিনা হল পরিবার এবার প্রথমবারের মতো ‘বিজয় উৎসব’২২ উদযাপন করতে পেরেছি। চলতি বছরের ৩১ জুলাই হল উদ্বোধন হওয়ার পর বড় পরিসরে উদযাপিত প্রথম অনুষ্ঠান এটি। ভালো লাগার বিষয় এটাই যে আমাদের হলের অনভিজ্ঞ, আনাড়ি মেয়েগুলোর ভালোবাসা এবং গত এক সপ্তাহের আন্তরিক প্রচেষ্টার ফলেই এতো সুন্দরভাবে আমাদের আয়োজনের সমাপ্তি হয়েছে। তাছাড়াও আমাদের হলের প্রাধ্যক্ষ এবং আবাসিক শিক্ষকদের আন্তরিকতা ছিল অনস্বীকার্য। ধন্যবাদ জানাতে চাই মাননীয় উপাচার্য মহোদয় সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিদের যাদের উপস্থিতি আমাদের আয়োজন কে করেছে আড়ম্বরপূর্ণ। সর্বোপরি ভালোবাসা জানাচ্ছি আমার হলের সকল ছোটবোনদের যাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ব্যতীত এত সুন্দর আয়োজন কোনোভাবেই সফল হত না। আশা রাখি সামনের দিন গুলোতে বঙ্গবন্ধুর জীবনদর্শন ধারণ করে শেখ হাসিনা হল প্রতিটি ক্ষেত্রে তাদের পদচারণা স্মরণীয় করে রাখবে।’

আয়োজিত সাংস্কৃতিক সন্ধ্যা নিয়ে হল প্রাধ্যক্ষ সহকারী অধ্যাপক মো. সাহেদুর রহমান বলেন, ‘ কুমিল্লা বিশ্বিদ্যালয়ে দ্বিতীয় মহিলা হল হিসেবে শেখ হাসিনা হলের যাত্রা নতুন হওয়ায় উদ্বোধনের পর বড় কোনো অনুষ্ঠান এখনও আয়োজন করা হয়নি। এই প্রথম বিজয় দিবস উপলক্ষে কুমিলা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন স্যারের সহযোগিতায় এই অনুষ্ঠানের সুষ্ঠু আয়োজন করা সম্ভব হয়েছে। আমরা আশাবাদী সামনেও এরকম আয়োজন করে আমাদের শিক্ষার্থীদের জন্য পড়াশোনার পরিবেশ টাকে আনন্দপূর্ণ করতে পারবো।’

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন। এছাড়া আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা সহযোগী অধ্যাপক ড. মোহাঃ হাবিবুর রহমান, হলের হাউজ টিউটর সহ অনুষদ গুলোর ডিন, বিভিন্ন বিভাগীয় প্রধান ও শিক্ষক-শিক্ষার্থীরা।

সর্বশেষ