ভারতে অগ্রিম বুকিংয়ে রেকর্ড গড়ল ‘অ্যাভাটার ২’

ভারতে বেশ শক্তিশালী উদ্বোধন করতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘অ্যাভাটার: দ্য ওয়ে অফ ওয়াটার’। ভারতে প্রথম দিনের অগ্রিম বুকিংয়ে ২০ কোটি রুপির টিকিট বিক্রি করেছে সিনেমাটি। এ বছর মাত্র চারটি চলচ্চিত্র ওপেনিং বুকিংয়ে এই এই সংখ্যাটা ছাড়িয়েছে। কেজিএফ : চ্যাপ্টার ২, আরআরআর, ব্রহ্মাস্ত্র : পার্ট ওয়ান শিবা এবং ডক্টর স্ট্রেঞ্জ ইন দ্য মাল্টিভার্স অফ ম্যাডনেস- এই চারটি সিনেমাই ২০ কোটির অগ্রিম টিকিট বিক্রি করেছে।

বাণিজ্য সূত্র অনুসারে, সিনেমাটি বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাত পর্যন্ত ভারতজুড়ে অগ্রিম বুকিংয়ে ২০ কোটির বেশি আয় করেছে। ভারতে এই বছরের শীর্ষ পাঁচটি অগ্রিম বুকিং সংগ্রহের তালিকায় জায়গা করে নিয়েছে এটি। ‘কেজিএফ ২’ অগ্রিম বুকিংয়ে ৪০ কোটি রুপি আয় করে শীর্ষস্থানে রয়েছে।

সিনেমাটি ভারতে ৩ডি এবং আইম্যাক্স স্ক্রিনে মুক্তি পাচ্ছে৷ তবে টিকিটের মুল্য অনেক বেশি হওয়া সত্ত্বেও বিক্রির পরিমাণ যথেষ্ট ভালো বলেই ধারণা করা হচ্ছে। কিছু শহরে নির্দিষ্ট আইম্যাক্স শো-এর জন্য টিকিটের দাম ২৫০০ থেকে ৩০০০ রুপি পর্যন্ত করা হয়েছে। মজার বিষয় হল রবিবার পর্যন্ত এই শোগুলোর বেশিরভাগ টিকিটই বিক্রি হয়ে গেছে।

জেমস ক্যামেরনের মহাকাব্যিক চলচ্চিত্রটি শুক্রবার (১৬ ডিসেম্বর) মুক্তির প্রথম দিন ভারতীয় বক্স অফিসে প্রায় ৪০ থেকে ৫০ কোটি আয় করবে বলে আশা করা হচ্ছে। যেকোনো হলিউড সিনেমার জন্য এটি একটি দুর্দান্ত উদ্বোধন। প্রকৃতপক্ষে, খুব কম ভারতীয় চলচ্চিত্র এ বছর মুক্তির প্রথম দিন আয়ের দিক থেকে এই সংখ্যাটি অতিক্রম করতে পেরেছে। বিশ্বব্যাপীও সিনেমাটি উদ্বোধনী সপ্তাহান্তে প্রায় ৬০০ মিলিয়ন ডলার আয় করবে বলে আশা করা হচ্ছে।

সূত্র: কালেরকন্ঠ

সর্বশেষ