বিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু ছিলেন সুদর্শন, সৌম্যকান্তি তোজোদ্দীপ্ত: ড.কলিমউল্লাহ

বিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু ছিলেন সুদর্শন, সৌম্যকান্তি তোজোদ্দীপ্ত: ড.কলিমউল্লাহ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫০০তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, আওয়ামী লীগ নেতা মেহেদী ইমাম এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, সিনিয়র সাংবাদিক মোঃ হুমায়ুন কবির ছাত্রলীগের সাবেক নেত্রী নারী উদ্যোক্তা আমাতুন শিল্পী।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মুশফিক মাহমুদ মৃদুল ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা ।
সভায় মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন, গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু ইনস্টিটিউট অব লিবারেশন ওয়ার এন্ড বাংলাদেশ স্টাডিজ এর অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বিজয়ের মহানায়ক বঙ্গবন্ধু ছিলেন সুদর্শন, সৌম্যকান্তি তোজোদ্দীপ্ত।

প্রধান অতিথির বক্তব্যে মেহেদী ইমাম বলেন, বাংলাদেশের স্বাধীনতার স্বপ্ন সামনে নিয়ে দীর্ঘ ২৪ বছর কঠিন সংগ্রাম করেছেন বঙ্গবন্ধু। অবশেষে বাঙালির কাঙ্ক্ষিত বিজয় এনে দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু।

সাংবাদিক হুমায়ুন কবীর বলেন, বঙ্গবন্ধুকে কোনোদিন ভোলা যাবে না। বঙ্গবন্ধুর ঋণও শোধবার নয়। বঙ্গবন্ধুর প্রতি আমাদের ঋণ কেবল ভালোবাসা দিয়ে কিঞ্চিত শোধ করা যাবে মাত্র।
কাজী ফারজানা ইয়াসমিন বলেন,বাংলার মানুষকে বঙ্গবন্ধু গভীরভাবে ভালোবাসতেন।
মুশফিক মাহমুদ মৃদুল বলেন, বঙ্গবন্ধু যখন হৃদয়ের গভীরতা থেকে ‘ভাইয়েরা আমার’ বলে ডাক দিতেন, মানুষের হৃদয় তখন প্রবলভাবে আন্দোলিত হতো।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ও জানিপপ’র শিশু শাখার ভলান্টিয়ার সাদাব হাসিন সিদ্দিকী।

সর্বশেষ