জাতির পিতা-বঙ্গমাতা অ্যাওয়ার্ড-সিটিজেন চার্টার চালু করবো: বশেফমুবিপ্রবি উপাচার্য

জাতির পিতা-বঙ্গমাতা অ্যাওয়ার্ড-সিটিজেন চার্টার চালু করবো: বশেফমুবিপ্রবি উপাচার্য

এস এম আল-ফাহাদ:
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে‌ শিক্ষা ও গবেষণায় বিশেষ অবদানের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অ্যাওয়ার্ড এবং সিটিজেন চার্টার চালুর ঘোষণা দিয়েছেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. কামরুল আলম খান। শুক্রবার মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

এসময় তিনি বলেন – ” যেসব ছাত্র-ছাত্রীরা ভালো রেজাল্ট করবে, তাদের জন্য ডিন অ্যাওয়ার্ড, ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড থাকবে। সবকিছুই করবো ছাত্র-ছাত্রীদের জন্য।কারণ তাদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সম্ভব হবে ।”

রেজিস্ট্রার সৈয়দ ফারুক হোসেনের সভাপতিত্বে, ফিশারিজ বিভাগের সহকারী অধ্যাপক পার্থ সারথী দাশের সঞ্জালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্রেজারার মোহাম্মদ আবদুল মাননান, ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান এস এম ইউসুফ আলী, সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ড. আল মামুন সরকার প্রমুখ। এছাড়া বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রক্টর ড. এএইচএম মাহবুবুর রহমান, ফিশারিজ বিভাগের চেয়ারম্যান ড. আবদুস ছাত্তার প্রমুখ।

এর আগে সকাল ১০টায় প্রথমে উপাচার্য অধ্যাপক ড. মোঃ কামরুল আলম খানের নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন ‌ । এরপর পর্যায়ক্রমে ভারপ্রাপ্ত প্রভোস্ট ড.মোহাম্মদ সাদীকুর রহমান ইমনের নেতৃত্বে মির্জা আজম হল, ভারপ্রাপ্ত প্রভোস্ট ড. মোহাম্মদ ফরহাদ আলীর নেতৃত্বে নুরুন্নাহার বেগম হল, মির্জা হালিম-সাব্বির হোসেনের নেতৃত্বে কর্মকর্তা পরিষদ, আব্দুল মান্নান-মনিরুজ্জামান মণির নেতৃত্বে কর্মচারী পরিষদ, আহ্বায়ক কাউছার আহম্মেদ স্বাধীন -যুগ্ন আহ্বায়ক তাইফুল ইসলাম পলাশের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, পৃথকভাবে যুগ্ন আহ্বায়ক নুরে জান্নাত- অভিমান সরকারের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অপর একটি অংশ, এস এম আল-ফাহাদের নেতৃত্বে বঙ্গমাতা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি শ্রদ্ধা নিবেদন করে।

এরপর বিকেলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সর্বশেষ