জিএম কাদেরকে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে রওশনের বৈঠক

জিএম কাদেরকে নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে রওশনের বৈঠক

চিকিৎসা শেষে দেশে ফেরার দুই সপ্তাহ পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলেন জাতীয় পার্টির চিফ প্যান্ট্রোন ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। সঙ্গে ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের ছেলে রাহগির আলমাহি সাদ।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে গণভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী সংসদীয় গণতন্ত্রে গঠনমূলক ও ইতিবাচক ভূমিকা পালনের জন্য জাতীয় পার্টিকে ধন্যবাদ জানান। এছাড়া প্রধানমন্ত্রী পৃথিবীর যেকোনো দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকারব্যবস্থা শক্তিশালী করার ক্ষেত্রে বিরোধী দলগুলোর দায়িত্বশীল ভূমিকার বিষয়ে আলোচনা করেন।

এসময় জাতীয় পার্টির নেতারা বলেন, স্বাধীন বাংলাদেশে আজ মহান মুক্তিযুদ্ধের চেতনার আলোকে অনেক ঘাত-প্রতিঘাতের পর একটি স্থিতিশীল গণতান্ত্রিকব্যবস্থা কার্যকর রয়েছে। যার সুফল বাংলাদেশের জনগণ ভোগ করছে এবং দেশের প্রতিটি ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন সাধিত হচ্ছে।

দলটির শীর্ষ নেতারা বলেন, জাতীয় পার্টি তার রাজনৈতিক অবস্থান থেকে দেশে গণতন্ত্র ও সাংবিধানিক সরকারব্যবস্থা বজায় রাখতে বদ্ধপরিকর এবং জাতীয় পার্টি এ লক্ষ্যে প্রধান বিরোধী দল হিসেবে সংসদ ও সংসদের বাইরে গঠনমূলক ও কার্যকর ভূমিকা পালন করে যাবে।

হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ভাবি রওশন এরশাদ ও দেবর জিএম কাদেরের মধ্যে দূরত্ব চলছে। মাঝে রওশন এরশাদ দীর্ঘদিন দেশের বাইরে চিকিৎসার জন্য থাকায় এই দূরত্ব আরও বাড়ে। ইতোমধ্যে দুইজনের দুটি আলাদা বলয় নিয়ে জাতীয় পার্টিতে বেশ ঝামেলার সৃষ্টি হয়। যা নিয়ে অস্বস্তি বাড়ে সংসদের বিরোধী দলটির মধ্যে।

এদিকে মামলা হওয়ার কারণে রাজনৈতিক কর্মকাণ্ডেও সক্রিয় থাকার সুযোগ নেই জিএম কাদেরের। এর পেছনে রওশনপন্থীদের হাত আছে বলে অভিযোগ রয়েছে। এমন পরিস্থিতির মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের সাক্ষাৎ জাতীয় পার্টিতে স্বস্তি ফেরাবে বলে মনে করা হচ্ছে।

সর্বশেষ