আমরা এটির প্রাপ্য, ব্রাজিল এটির প্রাপ্যঃ নেইমার

আমরা এটির প্রাপ্য, ব্রাজিল এটির প্রাপ্যঃ নেইমার

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

ক্রোয়েশিয়ার বিপক্ষে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে অপ্রত্যাশিত হারের পর ব্রাজিলের এটি প্রাপ্য বলে জানিয়েছেন দলটির সেরা তারকা নেইমার।

ল্যাতিন আমেরিকা অঞ্চল থেকে অপরাজিত থেকে মরুর বুকে পা রেখেছিলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। বিশ্বকাপের গ্রুপপর্বে নিজেদের সেরাটা দিয়ে জায়গা করে নিয়েছিলো শেষ ষোলোয়। যেখানে দক্ষিণ কোরিয়াকে বিধ্বস্ত করে শেষ আটে কোয়ার্টার ফাইনালে উঠেছিলো নেইমার-ভিনিসিয়সরা। তবে ইউরোপের দলটির বিপক্ষে পেনাল্টি শুট আউটে অপ্রত্যাশিতভাবে ৪-২ ব্যবধানে হেরেছে টুর্নামেন্টের হট ফেভারিটরা। তাইতো এই হারের পর কান্নায় ভেঙে পড়া দলটির সেরা খেলোয়াড় নেইমার জুনিয়র ইনস্টাগ্রামে লিখেছেন, ব্রাজিল এটির প্রাপ্য ছিলো, আমরা এটির প্রাপ্য ছিলাম কিন্তু এটা ঈশ্বরের ইচ্ছা ছিল না!

ম্যাচ শেষে নিজের ইনস্টাগ্রামে নেইমার লিখেন, আমি মনস্তাত্ত্বিকভাবে ধ্বংস হয়ে গেছি, এটি অবশ্যই পরাজয় ছিল যা সবচেয়ে বেশি আঘাত করেছিল, যা আমাকে ১০ মিনিটের জন্য পক্ষাঘাতগ্রস্ত করে তুলেছিল এবং তারপরে আমি অবিরাম কান্নায় ভেঙে পড়েছিলাম।

বিশ্বকাপ নিয়ে নিজের সতীর্থ এবং নির্বাচকদের ধন্যবাদ জানাতে ভুল করেনি নেইমার তিনি লিখেন, “এটা দুর্ভাগ্যবশত, একটি দীর্ঘ সময়ের জন্য আঘাত করা যাচ্ছে. আমরা শেষ অবধি লড়াই করেছি, এবং আমি আমার সতীর্থদের জন্য গর্বিত কারণ সেখানে প্রতিশ্রুতি বা উৎসর্গের অভাব ছিল না। মাঠে প্রত্যেকের স্নেহ অনুভব করা প্রতিটি ত্যাগের মূল্য ছিল…আমাদের নির্বাচনের সাথে আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ। দুর্ভাগ্যবশত এটি কাজ করেনি… এটি একটি দীর্ঘ, দীর্ঘ সময়ের জন্য আঘাত করা যাচ্ছে.”।

তবে কাতার বিশ্বকাপের বিদায় লগ্নে নিজের সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাতে ভুল করেনি নেইমার তিনি লিখেন, “আমার ঈশ্বর সবকিছুর জন্য আপনাকে ধন্যবাদ, আপনি আমাকে সবকিছু দিয়েছেন এবং আমি কোন বিষয়ে অভিযোগ করতে পারি না। শুধু আমার যত্ন নেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। সমস্ত সম্মান এবং সমস্ত গৌরব সবসময় আপনার জন্য, পরিস্থিতি নির্বিশেষে।

সর্বশেষ