আজ পদত্যাগপত্র নিয়ে যাবেন বিএনপির এমপিরা

ঢাকা বিভাগীয় গণসমাবেশে দেওয়া ঘোষণা অনুযায়ী জাতীয় সংসদ থেকে পদত্যাগ করতে যাচ্ছেন বিএনপির সাত এমপি। আজ রোববার (১১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে গিয়ে নিজেদের পদত্যাগপত্র জমা দেবেন বিএনপির সংসদ সদস্যরা।

এর আগে শনিবার (১০ ডিসেম্বর) বিকালে সায়দাবাদের গোলাপবাগ মাঠের গণসমাবেশ থেকে বিএনপির সাত এমপির পদত্যাগ করতে যাওয়ার বিষয়টি জানান বগুড়া-৬ আসনের সংসদ সদস্য জিএম সিরাজ।

পরে বক্তব্য রাখতে গিয়ে বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগপত্র ইতোমধ্যে ইমেইলে পাঠিয়ে দেওয়া হয়েছে জানিয়ে রুমিন ফারহানা বলেন, আজকে শনিবার, ছুটির দিন। আগামীকাল (রোববার) ইনশাআল্লাহ আমাদের সই করা পদত্যাগপত্র হাতে হাতে সংসদে পৌঁছে দেব। যে সংসদ বিনা ভোটের সংসদ, যে সংসদে দেশের মানুষের কথা বলা যায় না, সে সংসদে থাকার প্রয়োজন মনে করি না।

‘এই সংসদে থাকা আর না থাকার মধ্যে কোনো পার্থক্য নেই’ বলে মন্তব্য করেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রুমিন। মূলত সে কারণেই সংসদ থেকে পদত্যাগ করেছেন জানিয়ে তিনি বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী এই ফ্যাসিবাদী, স্বৈরাচারী, একনায়কতন্ত্রী ও যে সরকার কোনো ভোটে ক্ষমতায় আসেনি, সেই সরকারের সব অন্যায়ের প্রতিবাদে আজকে আমি সংসদ থেকে পদত্যাগ করছি।

পদত্যাগের ঘোষণা দেওয়া বিএনপির সাত এমপি হলেন— ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, বগুড়া-৬ আসনের গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনের মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনের জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত মহিলা আসনের রুমিন ফারহানা।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দীন দিদার এই তথ্য নিশ্চিত করেছেন। সেই সঙ্গে দলীয় সিদ্ধান্তেই সংসদ থেকে এই পদত্যাগ বলে জানিয়েছেন সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ।

সর্বশেষ