সেমির লক্ষ্য নিয়ে রাতে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

দেখতে দেখতে শেষের পথে কাতার বিশ্বকাপ। আজ রাত ৯টায় প্রথম কোয়ার্টার ফাইনালে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের বিপক্ষে মাঠে নামছে গত আসরের রানারআপ ক্রোয়েশিয়া। এইদিকে একইদিন রাতে টুর্নামেন্টের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

প্রথম কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া। যেখানে পেনাল্টি শুট আউটে জাপানকে হারিয়ে কোয়ার্টারে জায়গা করে নেওয়া ক্রোয়েশিয়া ওদের প্রতিপক্ষ। যদিও শক্তিমত্তা আর বর্তমান পারফরম্যান্স বিচারে ক্রোয়াটদের চেয়ে বেশ এগিয়ে ল্যাতিন আমেরিকানরা। চার ম্যাচের ৩টি জয় অনেকটা স্বস্তিই জোগাবে ওদের। এইদিকে লুকা মদ্রিচ-পেন্সিকদের নিয়ে গড়া একাদশটা হতে পারে ব্রাজিল ডিফেন্সের জন্য বড় ভয়ঙ্কর। তবে সব ছাপিয়ে ম্যাচের ফল দেখতে মরিয়া ফুটবল সমর্থকরা।

এইদিকে একইদিন রাত একটায় দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা মুখোমুখি হবে নেদারল্যান্ডসের বিপক্ষে। গ্রুপ পর্বে অপরাজিত থেকে শেষ ষোলোয় জায়গা করে নেওয়া ডাচরা এইদিন বড় পরিক্ষা নিতে পারে লিওনেল মেসি-ডি মারিয়াদের নিয়ে তৈরি করা স্কোলনির আক্রমণভাগকে। তাছাড়া আগের নয় দেখায় ৪টি কথা বলছে ডাচদের হয়ে ৩টি আর্জেন্টাইন এবং ২টি ম্যাচ ড্র হয়। তাছাড় আর্জেন্টিনা ৩টি ম্যাচ জিতলেও মূল ম্যাচ জিতেছিলো ১টি বাকি ২টি পেনাল্টি শুট আউটে। সবশেষ ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে পেনাল্টি শুট আউটে আর্জেন্টাইন গোলরক্ষকের দারুণ সেইভে ডাচদের হারিয়েছিলো আলবেসেলিস্তারা।

কাতারের এডুকেশন স্টেডিয়ামে ব্রাজিল বনাম ক্রোয়েশিয়ার ম্যাচটি শুরু বাংলাদেশ সময় রাত ৯ টায় এবং লুসাইল আইকনিক স্টেডিয়ামে আর্জেন্টিনা বনাম নেদারল্যান্ডসের ম্যাচটি শুরু হবে রাত ১ টায়। ম্যাচ দুইটি সরাসরি সম্প্রচার করেবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), গাজি টিভি (জিটিভি) এবং তিতাস স্পোর্টস ( টি-স্পোর্টস)।

সর্বশেষ