জবি উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানালো “জবি সাহিত্য সংসদ”

জবি উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানালো “জবি সাহিত্য সংসদ”

রিদুয়ান ইসলাম, জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের (জবিসাস) নবগঠিত কমিটির সদস্যরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইমদাদুল হকের সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের বর্তমান সভাপতি আলিমুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলামের নেতৃত্বে অন্যান্য সদস্যরা কার্যনির্বাহি কমিটি গঠন উপলক্ষে উপাচার্যের সাথে সৌজন্য সাক্ষাৎ এবং মতবিনিময় করেন।

এ সময় উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদের প্রধান উপদেষ্টা, অধ্যাপক ডক্টর কামাল উদ্দিন আহমেদ , ট্রেজারার ,জগন্নাথ বিশ্ববিদ্যালয়। মডারেটর, অধ্যাপক, ডক্টর মিল্টন বিশ্বাস, চেয়ারম্যান , বাংলা বিভাগ এবং অধ্যাপক শামস শাহরিয়ার কবি , চেয়ারম্যান, নাট্যকলা বিভাগ । এছাড়া জবি সাহিত্য সংসদের কার্যনির্বাহী কমিটির নির্বাচিত সদস্যরা।

নবনির্বাচিতদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, সাহিত্য এবং সাহিত্যিকরা জীবন এবং জীবনবোধের কথা বলে। সাহিত্যিকদের এই কমিটির সকলের জন্য রইলো শুভকামনা।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ বলেন, তোমরা তো এর আগেও পদ্মা সেতু নিয়ে দেয়ালিকা করেছো, এবং ত্রৈমাসিক পত্রিকা বের করার যে চিন্তা করছো, সেটি খুব চমৎকার উদ্যোগ। তোমাদের এই কার্যনির্বাহী কমিটির জন্য শুভকামনা রইল।

বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মিল্টন বিশ্বাস বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ছড়িয়ে দিতে তোমাদের অগ্রযাত্রা, কমিটির সকলের প্রতি প্রত্যাশা থাকবে ক্যাম্পাসে তোমরা সাহিত্যানুরাগীদের মাঝে মেলবন্ধন সৃষ্টি করতে পারো। তোমাদের কার্যনির্বাহী কমিটির জন্য শুভকামনা রইল।

উল্লেখ্য, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহিত্য সংসদ ২০১৯ সাল থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাহিত্য চর্চায় উদ্বুদ্ধ করছে। বিভিন্ন সময়ে তারা সাহিত্যচর্চামূলক অনুষ্ঠানের আয়োজন করে আসছে, এবং নিয়মিত মাসিক সাহিত্য আড্ডা ও পদ্মা সেতু নিয়ে ক্যাম্পাসে অনুষ্ঠানের আয়োজন করেছে।

সর্বশেষ