পল্টনে বা রাস্তায় মিটিং সমাবেশ নয় : ডিএমপি কমিশনার

হাসানুজ্জামান সুমন বিশেষ প্রতিনিধি
রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপিকে গণসমাবেশের অনুমতি দেওয়া যাবে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। এই নির্দেশ অমান্য করলে বিএনপির বিরুদ্ধে সর্বোচ্চ আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় ডিএমপি মিডিয়া সেন্টারে বিএনপির গণসমাবেশের নিরাপত্তা সংক্রান্ত বিষয়ে জরুরি সংবাদ সম্মেলন এ কথা বলেন তিনি।
ডিএমপি কমিশনার বলেন, পল্টনের সামনে ১০ লাখ লোকের জায়গা হবে না। সর্বোচ্চ এক লাখ লোক দাঁড়াতে পারবে। বাকি ৯ লাখ লোক ঢাকা শহরের বিভিন্ন রাস্তায় ছড়িয়ে পড়বে। যাতে কোনো নিয়ন্ত্রণ থাকবে না বিএনপির। এতে করে জনদুর্ভোগ ও জননিরাপত্তা বিবেচনায় তাদের পল্টনে বা আইডিয়াল স্কুলের সামনে রাস্তা সমাবেশ করতে দেওয়া হবে না।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, তারা চাইলে সরোয়ারদী উদ্যান, টঙ্গী মাঠে ইস্তেমা মাঠ অথবা আন্তর্জাতিক বাণিজ্য মেলা যেখানে চাই সেখানে তারা সমাবেশ করতে পারে। তবে কোনো রকমে আইন-শৃঙ্খলা বিঘ্ন হলে পুলিশ তাদেরকে ছাড় দেবে না।
তিনি আরো বলেন,পুলিশ কোনো অনৈতিক কাজ করতেছেনা। যদি কোনো অনৈতিক ভাবে কাউকে গ্রেফতার করে থাকে তবে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।

সর্বশেষ