কাতার বিশ্বকাপ মঞ্চে ইতিহাস গড়তে যাচ্ছেন দীপিকা!

 

খেলা জমে উঠেছে। দিন যত গড়াচ্ছে জটিল হচ্ছে কাতার বিশ্বকাপের সমীকরণ। এমনই এক পর্যায়ে ফিফা বিশ্বকাপের এই আসরের মাধ্যমে নতুন ইতিহাস গড়ার খবর এলো বলিউড থেকে।

জানা গেছে, কাতার বিশ্বকাপ ফাইনাল ম্যাচের সমাপনী আসরে ট্রফি উন্মোচন করবেন দীপিকা পাড়ুকোন। অভিনেতা হিসেবে যা ফিফার ইতিহাসে প্রথম ঘটনা ঘটতে যাচ্ছে। এর আগে এই কাজের জন্য আরও কোনও অভিনয়শিল্পীকে দেখা যায়নি।

ফাইনাল খেলা হবে ১৮ ডিসেম্বর কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে। একটি সূত্র বলছে, ফাইনাল ম্যাচে এই গুরুদায়িত্ব পালন করতে শিগগিরই দীপিকা উড়ে যাবেন কাতারে। তবে এ বিষয়ে এখনও ফিফা অথবা দীপিকার পক্ষ থেকে কোনও মন্তব্য মেলেনি।

শেষ কান ফিল্ম ফেস্টিভ্যালে ভারতের প্রতিনিধি হয়ে বিচারক সদস্যের ভূমিকায় ছিলেন দীপিকা। অনেকের ধারনা, বিশ্বের নামজাদা এই উৎসবের রেশ ধরেই ফিফার সমাপনী মঞ্চে গুরুত্বপূর্ণ ভূমিকায় দেখা যাবে এই অভিনেত্রীকে।

দীপিকা পাড়ুকোনআসছে ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে দীপিকার বড় ছবি ‌‘পাঠান’। যেখানে তিনি কাজ করেছেন শাহরুখ  খান ও জন আব্রাহামের সঙ্গে।

‘পাঠান’ ছাড়াও দীপিকাকে পাওয়া যাবে ‘প্রজেক্ট কে’-তে অমিতাভ বচ্চন এবং প্রভাসের সঙ্গে। স্বামী-অভিনেতা রণবীর সিং-এর সিনেমা ‘সার্কাস’-এ-ও তার বিশেষ ক্যামিও রয়েছে। পাইপলাইনে অমিতাভের সাথে দীপিকার ‘ইন্টার্ন’ রিমেকও রয়েছে। এছাড়া হৃতিক রোশনের সঙ্গে ‘ফাইটার’-ও আসছে।

শাহরুখের হাত ধরে দীপিকার আত্মপ্রকাশ হয় ১৫ বছর আগে ‘ওম শান্তি ওম’ দিয়ে। এরপর ‘ককটেল’, ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘বাজিরাও মাস্তানি’, ‘পদ্মাবত’, ‘পিকু’, ‘ছাপাক, ‘৮৩’সহ আরও অনেক সিনেমায় অভিনয় করেছেন। ২০১৭ সালে অ্যাকশন থ্রিলার ফিল্ম ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জেন্ডার কেজ’-এর মাধ্যমে ভিন ডিজেলের সাথে তার হলিউডে অভিষেক হয়।

মূলত এরপর থেকেই দীপিকার পদচারণা বলিউড ছাড়িয়ে বৈশ্বিক পথে। তারই নতুন সংযোজন হতে যাচ্ছে কাতার বিশ্বকাপে।

 

সূত্র: হিন্দুস্তান টাইমস

সর্বশেষ