জবির ইতিহাস বিভাগ ছাত্রলীগের সভাপতি চয়ন, সাধারণ সম্পাদক মেহেদী

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ওই বিভাগের ১৩ ব্যাচের শিক্ষার্থী চয়ন কুমার রায়কে সভাপতি ও ১৪ ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজি ও সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দেয়া হয়।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ১৫ জন। এরা হলেন, মো. সিফাত উল্লাহ, হাসান হাসিবুল ইসলাম চয়ন, বিজয় মিয়া, সৌরভ ঘোষ, আনাস আল আরাফাত, খবির হোসাইন, মো. আবু রায়হান রতন, সুমন মিয়া, লাবণ্য কুমার বাপ্পি, আরিফুল ইসলাম, মো. রিপন ইসলাম, রাজিব আহমেদ, মো. রাফিউল ইসলাম, মমিনুল ইসলাম, সাইফুল ইসলাম।

এছাড়া যুগ্ম-সাধারণ সম্পাদক হয়েছেন ১০ জন। এরা হলেন, মো. আব্দুল্লাহ আল মামুন, ক্লিনটন চাকমা, মঈন শেখ, সজীব ইসলাম, আদীপ্ত শৰ্মা, মেহেদী হাসান সাব্বির, শরিফ তালুকদার, মো. আলী, রোহান, আবু রায়হান আল বেরুনী। সাংগঠনিক সম্পাদক হয়েছেন ৯ জন। এঞ্জেল চাকমা, বিপ্লব কুমার পাল, আহম্মেদ আলী, সুমন মিয়া (১৬), শাহিন মিয়া, জান্নাতুন নাঈম নিশাদ, সাহিদ, মোঃ রকি হোসেন, রিয়াজ ভূঁইয়া। দপ্তর সম্পাদক কুতুব উদ্দিন ও প্রচার সম্পাদক হয়েছেন নাঈম ইসলাম।

এ ব্যাপারে ইতিহাস বিভাগ ছাত্রলীগের সভাপতি চয়ন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে আমি আমার মেধা ও দক্ষতার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগ এর হাত কে শক্তিশালী করার জন্য সর্বদা সচেষ্ট থাকবো। সেইসাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আজীবন কাজ করে যাবো। সাধারণ শিক্ষার্থী ও মুক্তিকামী মানুষের পাশে থেকে তাদের অধিকার আদায়ে সংগ্রাম করে যাচ্ছে সেটি বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে সমৃদ্ধির অগ্রযাত্রায় এগিয়ে যাওয়া বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডকে তরান্বিত করতে আমি সর্বদা বদ্ধ পরিকর।

এবিষয়ে ইতিহাস বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বলেন, আমাকে বিভাগ ইউনিটের যে দায়িত্ব দেয়া হয়েছে তার প্রতিদান দিব। আমি আমার সাধারণ সম্পাদকের পদ থেকে বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নিজের সর্বোচ্চ চেষ্টা করব।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন অনুষদ ও বিভাগের কমিটি দেয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে চারটি বিভাগ, শুক্রবার রাতে ১২টি ও শনিবার রাতে আরও চারটি বিভাগের কমিটি অনুমোদন দেয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

সর্বশেষ