জবির লোকপ্রশাসন বিভাগ ছাত্রলীগের সভাপতি হলেন অন্তর

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লোকপ্রশাসন বিভাগ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী রাকিবুল হাফিজ অন্তর।

গত শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহিম ফরাজী ও সাধারণ সম্পাদক এস.এম আকতার হোসাইনের সই করা এক বিজ্ঞপ্তিতে এই কমিটি ঘোষণা করা হয়।

ছোটবেলা থেকেই ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত রাকিবুল হাফিজ অন্তরের গ্রামের বাড়ি পটুয়াখালী পৌর সভার শিমুল বাগ এলাকায়। তাঁর পিতা বীর মুক্তিযোদ্ধা সরদার আঃ খালেক ও মাতা মোসাঃ রাশিদা বেগম।

বীর মুক্তিযোদ্ধার ছেলে অন্তর ছোটবেলা থেকেই ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয়। স্কুল ও কলেজে পড়াকালীন এলাকায় রাজনীতি করলেও ২০১৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। ‘স্লোগান মাস্টার’ হিসেবে পরিচিত তরুণ এই ছাত্রনেতা বিশ্ববিদ্যালয়েও যেমন জনপ্রিয় তেমনই তাঁর এলাকাতেও সমান জনপ্রিয়।

এবিষয়ে জানতে চাইলে উচ্ছ্বাস প্রকাশ করে রাকিবুল হাফিজ অন্তর বলেন, ‘আমি একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। আমার পরিবার থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বিশ্বাস করা ও ধারণ করা শিখেছি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে তাঁর সুযোগ্য তনয়া মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য লোক প্রশাসন বিভাগের সর্বস্তরের শিক্ষার্থীদের সাথে নিয়ে আমি ও আমার সাধারণ সম্পাদক কাজ করে যাবো ইনশাআল্লাহ।

এছাড়াও কমিটিতে অন্যান্য পদের মধ্যে সাধারণ সম্পাদক হিসেবে মো. আরিফুল ইসলাম, সহ-সভাপতি হিসেবে মো. মারুফ, শাহরিয়ার ইমন, আব্দুল্লাহ ইবনে সাইম; যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে সৃজন পাল ও রাফসান ওয়াহিদ রিকুবকে দায়িত্ব দেওয়া হয়েছে।

সর্বশেষ