জবির পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগের নেতৃত্বে সাকিব-শাহীন

জবি প্রতিনিধি ঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে ওই বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আব্দুল্লাহ আল রাফি সাকিবকে সভাপতি ও মো. শাহীন আলমকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজি ও সাধারণ সম্পাদক এস. এম. আকতার হোসাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী এক বছরের জন্য এ কমিটির অনুমোদন দেয়া হয়।

এছাড়া কমিটিতে আবির মাহমুদ, জারিফ তাজওয়ার, শাহ নাবিল হোসেন তানিম ও রকিবুল ইসলামকে সহ-সভাপতি করা হয়েছে। অন্যদিকে যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আসাদুজ্জামান সিফাত, মাঈনুল হক সাকিব, ওমর ফারুক জয়, রিফাত চোধুরী সজল, শরিফুল হক তানজীম, তৌফাতুল ফেরদৌসী ঝিলিক ও আয়শা ইশরাতকে মনোনীত করা হয়েছে।

এ ব্যাপারে আব্দুল্লাহ আল রাফি সাকিব বলেন, আমাকে বাংলাদেশ ছাত্রলীগ, পরিসংখ্যান বিভাগ শাখা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর সভাপতি পদে নির্বাচিত করায় আমি বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা, বঙ্গবন্ধু ও দেশরত্ন শেখ হাসিনার প্রশ্নে আপোষহীন ছাত্রনেতা, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী ভাই এবং সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন ভাইয়ের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে আমি আমার মেধা ও দক্ষতার মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং বাংলাদেশ ছাত্রলীগ এর হাত কে শক্তিশালী করার জন্য সর্বদা সচেষ্ট থাকবো। সেইসাথে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আজীবন কাজ করে যাবো।”

তিনি আরও বলেন, “সাধারণ শিক্ষার্থী ও মুক্তিকামী মানুষের পাশে থেকে তাদের অধিকার আদায়ে সংগ্রাম করে যাচ্ছে সেটি বাংলাদেশ ছাত্রলীগ। বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে সমৃদ্ধির অগ্রযাত্রায় এগিয়ে যাওয়া বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডকে তরান্বিত করতে আমি সর্বদা বদ্ধ পরিকর।”

এবিষয়ে পরিসংখ্যান বিভাগ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন আলম বলেন, প্রায় ১ যুগ পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজি ভাই এবং সাধারণ সম্পাদক আমার নেতা এস. এম. আকতার হোসাইন ভাইয়ের নেতৃত্বে বিভাগ ভিত্তিক ছাত্রলীগের কমিটি দেয়া হয়েছে। আমাকে বিভাগ ইউনিটের যে দায়িত্ব দেয়া হয়েছে তার প্রতিদান দিব। আমি আমার সাধারণ সম্পাদকের পদ থেকে নিজের সর্বোচ্চ চেষ্টা করবো বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নিজের সর্বোচ্চ চেষ্টা করব।

উল্লেখ্য যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন অনুষদ ও বিভাগের কমিটি দেওয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার রাতে চারটি বিভাগের কমিটির অনুমোদন দেয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

সর্বশেষ