নজরুল বিশ্ববিদ্যালয় গ্রীণ ক্যাম্পাসের উদ্যোগে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম অনুষ্ঠিত

মোছা.জান্নাতী বেগম (নজরুল বিশ্বদ্যালয় প্রতিনিধি):

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সবুজায়নের গুরুত্ব তুলে ধরে মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেছেন, ভবন ও বৃক্ষরাজির সমন্বয়ে ক্যাম্পাস হোক। যেখানে ছাত্রছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা পরস্পরের সাথে সুসম্পর্ক রাখেন; সুন্দর করে ক্যাম্পাস গড়ে তোলেন। আমরা একটি সবুজ ক্যাম্পাস গড়ে তুলতে চাই।

বুধবার (৩০ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ে গ্রীন ক্যাম্পাস আয়োজিত এক পরিচ্ছনতা অভিযানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। ‘পরিষ্কার পরিচ্ছন্ন ও পলিথিন মুক্ত ক্যাম্পাস’ স্লোগান দিয়ে কর্মসূচিটি পালন করা হয়। কর্মসূচির শুরুতে উপাচার্যের নেতৃত্বে একটি পরিচ্ছন্নতা সচেতন র‌্যালি করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের সামনে গিয়ে জমায়েত হয়। সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

গ্রীন ক্যাম্পাসের প্রতিটি সদস্য, শিক্ষক কর্মকর্তা কর্মচারী সবাইকে অভিনন্দন জানিয়ে প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমরা যদি একটি পরিবারের সদস্য হই তাহলে আমরা যেমন আমাদের ঘর বাড়ি ঠিকঠাক পরিষ্কার রাখি তেমনি ক্যাম্পাস পরিষ্কার রাখার দায়িত্ব আসলে আমাদেরই। এজন্য আমাদের ব্যক্তিগত অংশগ্রহণ জরুরি।

তিনি বলেন, শুধু পরিষ্কাার রাখলেই হবে না একই সঙ্গে ক্যাম্পাসকে আমরা সবুজে পরিবেষ্টিত অবস্থায় দেখতে চাই। ক্যাম্পাসে অবশ্যই ভবন হবে। ভবনের সাথে সাথে সবুজের যে বলয় সে বলয়কে সুনিশ্চিত করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, গ্রীন ক্যাম্পাসের প্রধান উপদেষ্টা দ্রাবিড় সৈকত, প্রকল্প পরিচালক প্রক্টর ড. উজ্জ¦ল কুমার প্রধান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ মাসুম হাওলাদারসহ অন্যরা।

সর্বশেষ