৪০তম বিসিএসে নিয়োগপ্রাপ্তদের সংবর্ধনা দিলো জবি ক্যারিয়ার ক্লাব

সাদিয়া আফরিন মৌরীঃ
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে ৪০তম বিসিএস-এ সুপারিশকৃত ক্যাডার কর্মকর্তাদের সংবর্ধনা দেওয়া হয়েছে। নিয়োগপ্রাপ্তদের সংবর্ধনা দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাব (জেএনইউসিসি)।

বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগে বৃহস্পতিবার অনুষ্ঠিত এক অনুষ্ঠানের মাধ্যমে এই সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জেএনইউসিসি এর চিফ মডারেটর এবং ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোঃ মহিউদ্দিন। এছাড়াও উপস্থিত ছিলেন জেএনইউসিসি এর প্রেসিডেন্টশিয়াল প্যানেল, গভর্নিং বডি, এক্সিকিউটিভ, ম্যানেজমেন্ট ট্রেইনি এবং ট্রেইনি এসোসিয়েশন।

অনুষ্ঠানের শুরুতেই সবাইকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এরপর সবাইকে একটি করে টি-শার্ট এবং সুভেনির উপহার দেয়া হয়। জবি ক্যারিয়ার ক্লাবের চীফ মডারেটর সবাইকে ক্রেস্ট প্রদান করেন। এরপর তাদের সাফল্যের গল্পে অনুষ্ঠান মুখরিত হয়ে উঠে।

অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিলো স্বপ্নবিষ্ট শিক্ষার্থীদের হাজারো ইচ্ছার মাঝে রয়েছে বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) এর ক্যাডার হওয়া স্বপ্ন। ক্যারিয়ার গড়ার এই সেক্টরকে জানতে ৪০ তম বিসিএসের সম্মানিত ক্যাডারগণ জগন্নাথ ইউনিভার্সিটি ক্যারিয়ার ক্লাব কর্তৃক সংবর্ধনা এবং মতবিনিময় অনুষ্ঠান আয়োজন করে, যা কিনা স্বপ্নবিষ্ট শিক্ষার্থীদের আরো উৎসাহী করে তুলবে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের ভাইস প্রেসিডেন্ট জয় চৌধুরী বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব সবসময় ই ক্যারিয়ার সম্পর্কিত প্রোগাম করে থাকে। যেখানে তরুন প্রজন্মরা তাদের ভবিষ্যতের ক্যারিয়ার সম্পর্কিত অনেক কিছু জানতে এবং শিখতে পারে। পরবর্তীতেও এইরকম কার্যক্রমের ধারা অব্যাহিত থাকবে।’

ঐদিন অন্যান্যরা বক্তারা বলেন, ‘আশা করব সবাই সততার সাথে নিজের কর্মস্পৃহাকে কাজে লাগিয়ে দেশ ও জাতির সেবায় নিয়োজিত থাকবেন। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গড়ার কারিগর হিসেবে এবং বাংলাদেশ সরকারের উন্নত দেশ গড়ার প্রতিশ্রুতি বাস্তবায়নে আপনারা বিশেষ ভূমিকা পালন করবেন। দক্ষতা, বাস্তবতা ও পেশাদারিত্বকে কাজে লাগিয়ে টেকশই উন্নয়ন অভিষ্ঠ অর্জনে নিষ্ঠার সাথে দেশের প্রতি সেবা প্রদান করে বাংলাদেশকে বিশ্বের একটি উন্নত ও স্বয়ংসম্পূর্ণ দেশ হিসেবে অভিহিত করবেন।

সর্বশেষ