বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন মানে

কাতারে বিশ্বকাপের পর্দা উঠতে বাকি আর মাত্র দুই দিনের। এর আগে বড় এক দুঃসংবাদ পেল সেনেগাল। দলের সেরা ফুটবলার সাদিও মানেকে পাচ্ছে না তারা। হাঁটুর চোটে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন এই বায়ার্ন ফরোয়ার্ড।

ইনজুরিতে থাকলেও মানেকে নিয়ে বিশ্বকাপের দল ঘোষণা করে সেনেগাল কোচ আলিয়ু সিসে। ধারণা করা হচ্ছিল, ২১ নভেম্বর নিজেদের প্রথম ম্যাচে ডাচদের বিপক্ষেই শুধু পাওয়া যাবে না তাকে। তবে সেই শঙ্কা আরও তীব্র হল দলটির জন্য। ইনজুরির থাবায় পুরো আসর থেকেই বিদায় নিলেন সেনেগালের এই তারকা ফুটবলার।

গত সপ্তাহে জার্মান বুন্দেসলিগার ম্যাচে ভার্ডার ব্রেমেনের বিপক্ষে বায়ার্নের ৬-১ গোলে জয়ের ম্যাচে হাঁটুতে চোটে পান মানে। এরপর বেশ কিছুক্ষণ সাইডলাইনে তাকে চিকিৎসা দেওয়া হলেও, শেষ পর্যন্ত আর মাঠে নামা হয়নি এই ফরোয়ার্ডের। তবে সেনেগাল কোচ আলিয়ু সিসে বিশ্বকাপে মানেকে পাওয়ার ব্যাপারে বেশ আশাবাদী ছিলেন। গত মঙ্গলবার দেশটির ফুটবল ফেডারেশন থেকে জানানো হয়, ‘শুরুতে একাধিক ম্যাচে’ খেলতে পারবেন না মানে।

তবে গতকাল (বৃহস্পতিবার) মানের আরও পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। জানা যায়, চোট সারিয়ে তুলতে অবশ্যই তার অস্ত্রোপচার করাতে হবে। আর এতেই শেষ হয়ে যায় মানের বিশ্বকাপ খেলার সব সম্ভাবনা।

সোমবার (২১ নভেম্বর) নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ যাত্রা শুরু করবে সেনেগাল। গ্রুপ ‘এ’ তে দল

সর্বশেষ