সন্তানদের নির্ভরযোগ্যতায় অভিভাবকত্বের ভূমিকা গুরুত্বপূর্ণ

ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরে অধীনে আহ্ছানিয়া মিশন নারী মাদকাসাক্ত চিকিৎসা ও পুর্নবাসন কেন্দ্রের আয়োজনে মনোসামাজিক শিক্ষণের উপর এক পারিবারিক সভায় বক্তারা বলেন ‘সন্তানদের নির্ভরযোগ্যতায় অভিভাবকত্বের ভূমিকা অনেক গুরুত্বপূর্ণ’।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) ৩ টায় রাজধানীর শ্যামলীস্থ ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের মিটিংরুমে এই পারিবারিক সভা অনুষ্ঠিত হয়।

পারিবারিক এ সভায় বিষয়বস্তু ছিল প্যারেন্টিং কৌশল। এ সভার উদ্দেশ্য ছিল মাদকাসক্ত চিকিৎসায় পরিবারের পিতামাতার ভুমিকা কতটা গুরুত্বপূর্ণ তার সাথে মাদক নির্ভরশীল ব্যাধির চিকিৎসায় পরিবারের সদস্যদের সম্পৃক্ততা বাড়ানো যাতে মূল ধারায় ফিরে যেয়ে তাদের মাদক মুক্ত জীবনের অগ্রযাত্রায় পাশে থেকে যথার্থ সহায়তা প্রদান করতে পারে।

সভায় আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সেলিম হোসেন এবং প্রোষ্টিয় মাদক নিরাময় কেন্দ্রের আবাসিক মনোরোগ বিশেষজ্ঞ ডঃ রেহানুল ইসলাম। শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা আহ্ছানিয়া মিশন স্বাস্থ্য সেক্টরের সিনিয়র সাইকোলজিষ্ট রাখী গাঙ্গুলী।

এছাড়া আহ্ছানিয়া গাজীপুর মাদকাসক্ত চিকিৎসা পুনর্বাসন কেন্দ্র এবং আহ্ছানিয়া হেনা আহমেদ মনোযত্ম সেক্টরের মুন্সিগঞ্জ থেকে অভিভাবক সহ আহ্ছানিয়া নারী মাদকাসক্ত কেন্দ্রের সেক্টর ম্যানেজার, কাউন্সেলর এবং স্টাফরা এতে অংশগ্রহণ করেন।

সর্বশেষ