সংযুক্ত আরব আমিরাতকে ৫-০ গোলে হারিয়ে মেসিদের বিশ্বকাপ প্রস্তুতি শুরু

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

বিশ্বকাপের আগে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে প্রস্তুতিটা ভালোই হয়েছে মেসি বাহিনীর। ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মধ্যপ্রাচ্যের দলটিকে হারিয়েছে ৫-০ গোলে।

আজ সংযুক্ত আরব আমিরাতের মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে খেলতে নেমে ম্যাচের শুরুতে এগিয়ে যায় আর্জেন্টিনা। ম্যাচের ১৭ মিনিটের মাথায় লিওনেল মেসির বাড়ানো বলে সংযুক্ত আরব আমিরাতের গোলকিপারকে বোকা বানিয়ে আর্জেন্টিনাকে এগিয়ে দেন আলাভেস। প্রথম গোলের পর দ্বিতীয় গোল পেতে অবশ্য বেশি সময় নেননি ডি মারিয়া মার্কোস আকুনার অ্যাসিস্টে বল জালে জড়িয়ে আর্জেন্টাইনদের ২-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। এইদিকে ম্যাচের ৩৬ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোল করে ৩-০ ব্যবধানে আর্জেন্টিনাকে এগিয়ে দেন ডি মারিয়া। এরপর ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে ফর্মের তুঙ্গে থাকা ডি মারিয়ার বাড়ানো পাস থেকে বল পেয়ে আলবেলিস্তাদের ৪-০ গোলে এগিয়ে রেখে প্রথমার্ধ শেষ করে স্কোলনির শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যাচে ফিরতে মরিয়া সংযুক্ত আরব আমিরাত উল্টো ৬০ মিনিটের মাথায় হজম করে বসে নিজেদের পঞ্চম গোল। রোদ্রিগো ডি পলের বাড়ানো বল থেকে আমিরাত গোলরক্ষক ইসাকে বোকা বানিয়ে বল জালে জড়িয়ে দেন আকুনাহ। ম্যাচের শেষদিকে আমিরাতের ডিফেন্ডার আর গোলকিপার ইসাকে পরাস্ত করতে না পারলে ৫-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়তে হয় মেসি-ডি পলদের।

সর্বশেষ