মিডিয়ার নজর আমার শরীরের দিকে : মল্লিকা শেরওয়াত

 

বলিউডের সবচেয়ে আবেদনময়ী অভিনেত্রী মল্লিকা শেরওয়াত দীর্ঘদিন ধরেই গ্ল্যামার জগতের বাইরে রয়েছেন। পর্দায় আর আগের মতো উপস্থিতি নেই অভিনেত্রীর। রয়েছেন একান্ত নিজের জগতে। মাঝে মাঝে মিডিয়ার মুখোমুখি হলেও বলিউড সম্পর্কে নিজের তিক্ত অভিজ্ঞতার কথাই ব্যক্ত করেন সব সময়।

এর আগেও কাস্টিং কাউচ সম্পর্কে মুখ খুলেছিলেন তিনি। অভিযোগ করেছিলেন, কাজ পেতে হলে নায়কদের সঙ্গে ঘনিষ্ঠ হতে হয়। রাত ৩টায় ডাকলেও যেতে হয় তাঁদের রুমে।

মিডিয়ার নজর আমার শরীরের দিকে : মল্লিকা শেরওয়াত

মল্লিকা শেরওয়াত

ভিন্ন ভিন্ন সময় নিজের উত্তপ্ত বক্তব্যের মাধ্যমে সাড়া ফেলে দেন মল্লিকা। সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেসের সঙ্গে কথোপকথনে মল্লিকা তাঁর প্রতি মিডিয়ার নেতিবাচকতা সম্পর্কে কথা বলেন।

kalerkantho

তিনি বলেন, ‘একটা সময় ছিল যখন আমি মিডিয়ার একটি নির্দিষ্ট অংশে সত্যিকার অর্থে বঞ্চিত এবং হয়রানি অনুভব করতাম। কারণ তারা শুধু আমার শরীর নিয়েই পড়ে থাকে। মিডিয়ার চোখে মল্লিকা মানেই আবেদনময়ী একজন। তার একটি আকর্ষণীয় শরীর আছে।  তাকে বিকিনিতে সুন্দর দেখাচ্ছে। এসব মুখরোচক প্রতিবেদনেই আমি সীমাবদ্ধ। মিডিয়ার নজর আমার শরীরের দিকে।  অথচ আমি যোগব্যায়াম করি, আমি নিরামিষভোজী। আমি সামাজিক বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত। মিডিয়া আমার সেসব দিক নিয়ে কখনো কথা বলেনি। ’

মল্লিকা আরো বলেন, ‘মানুষ কেবল আমার ব্যক্তিত্বের একটি দিক বেছে নিয়েছে। তারা আবেদনময়ী মল্লিকাকেই চেনে। অথচ আমি একজন অভিনয়শিল্পী। ’

kalerkantho

মল্লিকা তাঁর অভিনয় জীবন শুরু করেছিলেন ‘মার্ডার’ সিনেমা দিয়ে। আলোচিত সেই সিনেমাটিতে তাঁর খোলামেলা সাহসী অভিনয় রাতারাতি তাঁকে তারকাখ্যাতি এনে দেয়। এরপর বলিউডে আবেদনময়ী অভিনেত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন তিনি। বলিউড পেরিয়ে হলিউডেও বেশ কিছু সিনেমায় কাজ করেছেন মল্লিকা। মাঝে বেশ লম্বা সময় অভিনয় বা গ্ল্যামার জগৎ থেকে দূরে ছিলেন অভিনেত্রী।  তবে আবারও পর্দায় ফিরছেন বলে জানিয়েছেন মল্লিকা।  কমেডি ওয়েব সিরিজ ‘বু-সাবকি ফাটেগি’তে অভিনয় করবেন তিনি। এই হরর কমেডিতে ভূতের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন মল্লিকা।

সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

সর্বশেষ