অভিনব কৌশলে অর্থ আত্মসাৎকারী প্রতারক চক্রের গ্রেফতার-৫ ঃপ্রেস ব্রিফিংয়ে ডিবি প্রধান

হাসানুজ্জামান সুমন, বিশেষ-প্রতিনিধিঃ
আজ শনিবার (১২ নভেম্বর ২০২২ খ্রি.) বেলা ১২:০০ ঘটিকায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম-বার।
অভিনব কৌশলে প্রতারণার ফাঁদ পেতে অর্থ আত্মসাৎকারী চক্রের মূলহোতাসহ ৫ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র গোয়েন্দা ওয়ারী বিভাগ।
গ্রেফতারকৃতরা হলো- মোঃ কবির ওরফে মিজান উকিল, মোঃ পিটু খান, মোঃ সাইফুল ইসলাম, কেয়া রহমান ও সাদিয়া ইসলাম মৌ। এসময় তাদের হেফাজত হতে প্রতারণার কাজে ব্যবহৃত ০৩ টি ব্রিফকেস, ০১ টি লাগেজ, ৩৬ টি টাকা সাদৃশ্য বান্ডেল, ১২ টি মোবাইল ফোন ও ২০ টি মোবাইল সিম উদ্ধারমূলে জব্দ করা হয়।
গতকাল (শুক্রবার) ১১ নভেম্বর ২০২২ খ্রি: গোয়েন্দা-ওয়ারী বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিম রাজধানীর মিরপুর ও উত্তরা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে উদ্ধারকৃত মালামালসহ তাদের গ্রেফতার করে।
ডিবি পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষকে অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা অতি লোভে বা অধিক মুনাফা লাভের আশায় পরিচিত বা অপরিচিত কাউকে যথাযথভাবে যাচাই-বাচাই না করে নিজের কষ্টার্জিত অর্থ প্রতারকচক্রের নিকট দিবেন না। প্রতারক চক্র সব সময়ই সাধারণ মানুষকে ঠকানোর জন্য নিত্য নতুন বিভিন্ন কৌশল অবলম্বন করে থাকে। তাই প্রতারক চক্র সম্পর্কে প্রাথমিক পর্যায়ে কোন তথ্য পাওয়া গেলে অতি দ্রুত ডিবি পুলিশকে অবহিত করবেন। যাতে করে প্রতারক চক্রকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা যায়।
ডিএমপি’র গোয়েন্দা ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার মুহাম্মদ আশরাফ হোসেন, পিপিএম এর দিকনির্দেশনায়; ওয়ারী বিভাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ী-চুরি প্রতিরোধ টিমের নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

সর্বশেষ