বঙ্গবন্ধু গণমানুষের সম্পৃক্ততায় বিশ্বাস করতেন: ড.কলিমউল্লাহ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৪৬৫তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ছাত্রলীগের সাবেক নেত্রী ও নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী
এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম ও শিল্প উদ্যোক্তা তাসলিমা ফেরদৌস।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, কুষ্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির,মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন ও গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু গণমানুষের সম্পৃক্ততায় বিশ্বাস করতেন, বিশ্বাস করতেন জনমতের ওপর।

আর্জিনা খানম বঙ্গবন্ধু এবং তাঁর যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।
আমাতুন নূর শিল্পী বলেন,বঙ্গবন্ধু শুধু রাজপথে আন্দোলনের নেতাই নন। তিনি শান্তিপূর্ণভাবে অসহযোগ আন্দোলনের কর্মসূচিও সফলভাবে বাস্তবায়ন করেছেন।
হুমায়ুন কবির বলেন, সুবিধাবাদীচক্র নিজ স্বার্থচরিতার্থ করার লক্ষ্যে এখনো সক্রিয় রয়েছে। এরা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে না। এদেরকে চিহ্নিত করতে হবে।
কাজী ফারজানা ইয়াসমিন বলেন, বঙ্গবন্ধুকে ভালবাসতে হলে প্রথমে দেশকে ভালবাসতে হবে। বঙ্গবন্ধু দেশ এবং দেশের মাটিকে খুব বেশি ভালোবাসতেন।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন তাসলিমা ফেরদৌস।

সেমিনারটি সঞ্চালনা করেন আমেরিকার মিলেনিয়াম টিভির কান্ট্রি ডিরেক্টর ও রয়্যাল ইউনিভার্সিটি অব ঢাকা’র সহযোগী অধ্যাপক,বিভাগীয় প্রধান ও ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, কুমিল্লা লাকসাম থেকে মোহাম্মদ কামাল উদ্দিন, রাজশাহী থেকে ডা.মনোয়ার ও ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা.বায়েজিদা ফারজানা।

সর্বশেষ