৩লক্ষ নকল ঔষধসহ চক্রের ১সদস্য গ্রেফতার প্রেস ব্রিফিংয়ে:ডিবি প্রধান

হাসানুজ্জামান,সুমন-বিশেষ প্রতিনিধি:
আজ বৃহস্পতিবার (১০ নভেম্বর ২০২২ খ্রি.) দুপুরে ২:০০ ঘটিকায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম-বার, পিপিএম-বার।
বিপুল পরিমাণ ভেজাল ঔষধসহ ভেজাল ঔষধ বাজারজাতকারী চক্রের ১ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)’র গোয়েন্দা-মতিঝিল বিভাগ। গ্রেফতারকৃতের নাম-মোঃ ইকবাল হোসেন ওরফে রানা।
বুধবার (৯ নভেম্বর ২০২২ খ্রি.) রাজধানীর মতিঝিল থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা-মতিঝিল বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।
গ্রেফতারের সময় তার হেফাজত থেকে পেনটনিক্স ২০ এমজি ২৫৪৮০ পিস, সেকলো ২০ এমজি ৩৬০০০ পিস, সারজেল ২০ এমজি ৯২০০০ পিস, ফিনিক্স ২০ এমজি ১,০৮,৫০০ পিস, লোসেক্টিল ২০ এমজি ৩৬০০০ পিস ও ইটোরিক্স ৫৪০০ পিসসহ সর্বমোট ৩,০৩,৩৮০ পিস ভেজাল ঔষধ উদ্ধার করা হয়।
তিনি বলেন, বুধবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মতিঝিল ডিআইটি এক্সটেনশন রোডের হোটেল হাসান ইন্টারন্যাশনাল এর সামনে থেকে মোঃ ইকবাল হোসেন ওরফে রানাকে ১টি ঔষধের কার্টনসহ গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ। কার্টনের ভিতর কী আছে জানতে চাইলে সে জানায় ঔষধ আছে। কার্টন খুলে তার ভিতর থেকে ভেজাল ঔষধ ২৫,৪৮০ পিস পেনটনিক্স ২০ এমজি উদ্ধার করা হয়। তার দেয়া তথ্যমতে এসএ পরিবহন ইংলিশ রোড শাখা থেকে ২ কার্টুন ভেজাল ঔষধ ৩৬০০০ পিস সেকলো ২০ এমজি উদ্ধার করা হয়। পরবর্তী সময়ে ব্যাপক জিজ্ঞাসাবাদে কুমিল্লা শহরের স্টেশন রোডের গ্রেফতারকৃতের ভাড়া করা গোডাউন থেকে বিভিন্ন নামি-দামী ঔষধ কোম্পানির আরও ২,৪১,৯০০ পিস ভেজাল ঔষধ উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সম্পর্কে তিনি বলেন, গ্রেফতারকৃত মোঃ ইকবাল হোসেন ওরফে রানা নীলফামারী জেলার সৈয়দপুর থানার মোঃ আতিয়ারের নিকট থেকে বিভিন্ন পরিবহনে পার্সেলের মাধ্যমে সংগ্রহ করে কুমিল্লা শহরের স্টেশন রোড এলাকায় গোডাউনে সংরক্ষণ করে। পরবর্তী সময়ে গ্রেফতারকৃত মোঃ ইকবাল হোসেন নিজে ও বিভিন্ন পরিবহনে পার্সেলের মাধ্যমে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে উক্ত ভেজাল ঔষধ বাজারজাত করে থাকে। এই ভেজাল ঔষধ উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকারী চক্রের অন্যান্য সদস্যদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান অব্যাহত আছে।
গ্রেফতারকৃতের বিরুদ্ধে মতিঝিল থানায় বিশেষ ক্ষমতা আইনে ১টি মামলা রুজু করা হয়েছে বলেও এই গোয়েন্দা কর্মকর্তা জানান।

সর্বশেষ