বশেমুরবিপ্ৰবিতে অনির্দিষ্টকালের জন্য বন্ধ একাডেমিক ও প্ৰশাসনিক কাৰ্যক্ৰম

সাইফুল্লাহ ,বশেমুরবিপ্রবি প্রতিনিধি:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্ৰযুক্তি বিশ্ববিদ্যালয়ে ( বশেমুরবিপ্ৰবি) শিক্ষক সমিতির ডাকে অনিৰ্দিষ্টকালের জন্য বন্ধ সকল প্ৰকার একাডেমিক ও প্ৰশাসনিক কাৰ্যক্ৰম ।
আজ (৮ নভেম্বর) শিক্ষক সমিতির সভাপতি ড. মো: কামরুজ্জামান ও সাধারণ সম্পাদক ড. মো: আবু সালেহ সাক্ষরিত এক জরুরী বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে ”
শিক্ষক সমিতি ও শিক্ষকবৃন্দের অভিন্ন নীতিমালা নির্দেশিকাটি হুবহু গ্রহণ করার ব্যাপারে তীব্র আপত্তি থাকা সত্ত্বেও, শিক্ষকদের সাধারণ সভার পরামর্শ মোতাবেক একাডেমিক কাউন্সিল কর্তৃক গঠিত অভিন্ন নীতিমালা পর্যালোচনা কমিটির কোনো সুপারিশ গ্রহণ না করে; রিজেন্ট বোর্ডে ইউজিসি কর্তৃক প্রেরিত অভিন্ন নীতিমালা নির্দেশিকাটি হুবহু অনুমোদন করা হয়েছে। ইউজিসি কর্তৃক প্রেরিত অভিন্ন নীতিমালায় শিক্ষকদের নিয়োগ ও পদোন্নতির বিভিন্ন শর্তের অস্পষ্টতা ও অসামঞ্জস্যতা বিদ্যমান থাকায় এবং অভিন্ন নীতিমালা পর্যালোচনা কমিটির কোনো সুপারিশ গ্রহণ না করায় বশেমুরবিপ্রবির শিক্ষকবৃন্দ জরুরী সাধারন সভায় নীতিমালাটি প্রত্যাখ্যান করে। উক্ত বিষয়ে দৃশ্যমান সমাধান না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার সর্বসম্মতিক্রমে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়। সম্মানিত শিক্ষকবৃন্দকে আগামী ৯-১১ ২০২২ তারিখ হতে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার জন্য বিনীত অনুরোধ করা হল” এবং সিদ্ধান্ত-২ আরও উল্লেখ করা হয় “শিক্ষকবৃন্দ জরুরী সাধারণ সভায় বিশ্ববিদ্যালয়ের ৫৫ একরের স্বল্প আয়তনে আইসিটি পার্ক স্থাপনে তীব্র আপত্তি জানায় এবং নতুন করে জমি অধিগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের আয়তন বৃদ্ধি করে উক্ত স্থানে আইসিটি পার্ক স্থাপন করার দাবি জানায়”।

সর্বশেষ