আইসিসির কাছ থেকে বাড়তি কোন সুবিধা পাচ্ছে না ভারতঃ রজার বিনি

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদক আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসির কাছ থেকে কোন বাড়তি সুবিধা পায় না ভারত গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিসিআইয়ের নতুন সভাপতি রজার বিনি।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৫ রানে জয় পেয়েছে ভারত। তবে সেই হারের ক্ষত ভুলতে কষ্ট হচ্ছে বাংলাদেশি সমর্থকদের। আম্পায়ারদের বিতর্কিত কিছু সিদ্ধান্তও যেখানে প্রভাবক হিসেবে কাজ করছে। এমনকি প্রশ্ন উঠেছে আইসিসি বিশ্বকাপের সেমিফাইনাল খেলার জন্য ভারতকে সাহায্য করছে না তো? তবে এবার সেই প্রসঙ্গে মুখ খুললেন ভারতের বর্তমান বোর্ড সভাপতি রজার বিনি।

বলেছেন আইসিসির কাছ থেকে কোন বাড়তি সুবিধা পায় না ভারত বরং বিশ্বকাপে অংশ নেওয়া বাকিদলগুলোর মতো সমানভাবে সুবিধা পায় তারা। ১৯৮৩ বিশ্বকাপজয়ী দলের সদস্য এবং বিসিসিআই প্রধান রজার বিনি ভারতীয় গণমাধ্যমকে এক সাক্ষাৎকারে বলেন, “এই অভিযোগ একেবারে ভিত্তিহীন। ভারত বিশ্বক্রিকেটে পাওয়ারহাউস। তবে বাড়তি কোনো সুবিধা নিচ্ছে না।

সব দলের মতোই সমান সুবিধা পাচ্ছে”। তিনি আরো বলেন, “এরকম ভাবার কোনো কারণ নেই। যা বলা হচ্ছে, একেবারেই সঠিক নয়। আমাদের কোনোরকম বাড়তি সুবিধা দিচ্ছে না আইসিসি। আমরা বাকি দলগুলোর থেকে বাড়তি কী সুবিধা পাচ্ছি? এটা সত্য, বিশ্ব ক্রিকেটে ভারত পরাশক্তি। কিন্তু এর জন্য আলাদা কোনো সুবিধা দেওয়া হয় না আমাদের। সব দলকেই আইসিসি সমান চোখে দেখে।”

সর্বশেষ