বার্সেলোনাকে বিদায় জানাচ্ছেন পিকে

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

দীর্ঘ ১৪ বছরের ফুটবল ক্লাব স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাকে বিদায় জানিয়ে দিচ্ছেন স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। আগামী শনিবার ক্যাম্প ন্যুতে লা লিগায় আলমেরিয়ার বিপক্ষে বার্সেলোনার হয়ে নিজের শেষ ম্যাচটি খেলতে নামবেন বলে এক ভিডিও বার্তায় জানিয়েছেন পিকে নিজেই।

২০০৪ সাল পর্যন্ত বার্সেলোনা যুব খেলোয়াড় ছিলেন পিকে। এরপর সেই বছর ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন তিনি। ২০০৮ সালে আবার ইউরোপ ছেড়ে নিজের শৈশব ক্লাব স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় নাম লেখান সাবেক এই স্প্যানিশ ডিফেন্ডার। সেখানে বেশ সফলও ছিলেন তিনি ৮টি লা লিগা, ৩টি চ্যাম্পিয়ন্স লিগ ও ৭টি কোপা ডেল রে ট্রফির সাথে ৫২টি গোল আছে পিকের নামের পাশে।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক ভিডিওবার্তায় বৃহস্পতিবার বার্সেলোনা ছাড়ার ঘোষণা দিয়ে পিকে বলেন, “২৫ বছর হয়ে গেল আমার বার্সেলোনায় যোগ দেওয়ার। আমি চলে গিয়েছিলাম, আবার ফিরে এসেছি। ফুটবল আমাকে সব কিছু দিয়েছে। বার্সেলোনা আমাকে সব কিছু দিয়েছে। আপনারা, আমাকে সবকিছু দিয়েছেন। এখন যেহেতু সেই বাচ্চাটার সব স্বপ্ন সত্যি হয়েছে, আমি এখন আপনাদের বলতে চাই, এ যাত্রা শেষ করার সিদ্ধান্ত নিয়েছি আমি।’

এইদিকে এখন বার্সেলোনাকে বিদায় বললেও ক্যাম্প ন্যুতে একদিন ফিরে আসবেন জানিয়ে দর্শকদের উদ্দেশ্যে পিকে বলেন, ‘আপনারা আমাকে জানেন। আজ অথবা কাল আমি ফিরে আসব। আপনাদের সঙ্গে ক্যাম্প ন্যুতে দেখা হবে। বার্সা দীর্ঘজীবী হোক। সব সময়।’

অন্যদিকে ২০১৮ সালে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেওয়ার আগে স্পেনের হয়ে তিনি জেতেন ২০১০ বিশ্বকাপ ও ২০১২ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ।

সর্বশেষ