পিএইচডি ডিগ্রি অর্জন করলেন দিপু সিদ্দিকী

স্টাফ করেসপন্ডেন্ট:

দিপু সিদ্দিকী পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন।ড.দিপু সিদ্দিকী রয়্যাল ইউনিভার্সিটি অফ ঢাকা’র ডিপার্টমেন্ট অফ এডুকেশন এ চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক হিসেবে কর্মরত।

তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আব্দুর রহমান আনওয়ারীর তত্ত্বাবধানে “The role of Mass-media in the Development and Islamization of National Education: Perspective: Bangladesh” (জাতীয় শিক্ষার উন্নয়ন ও ইসলামীকরণে গণমাধ্যমের ভূমিকা: পরিপ্রেক্ষিত বাংলাদেশ) শীর্ষক অভিসন্দর্ভের জন্য এই ডিগ্রি লাভ করেছেন। দিপু সিদ্দিকী’র সার্টিফিকেট নাম মুহাম্মদ আবু বকর সিদ্দিক।
তার পরীক্ষক হিসেবে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এএফ এম আমীনুল হক ও ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি, মালয়েশিয়ার ফ্যাকাল্টি অফ ইসলামিক রিভিল্ড নলেজ এর অধ্যাপক ড.এ ওয়াই আলি।
৩০ আগস্ট,২০২২ সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক এবং ইসলামিক বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার ভিসি অধ্যাপক ড. আব্দুস সালাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত ২৫৬তম সিন্ডিকেট সভায় এবিষয়ে চূড়ান্ত অনুমোদন দেয়া হয়।

ড. দিপু সিদ্দিকীর গর্বিত পিতা বীর মুক্তিযোদ্ধা কবি এম এ রউফ নবাব এবং বেগম শাহীদা নবাব চৌধুরী।
কিশোরগঞ্জ সাংবাদিক ফোরামের সদস্য ড.দিপু সিদ্দিকী চার ভাই দুই বোনের মধ্যে মেঝ।
ড.সিদ্দিকী সাংবাদিকতার সঙ্গেও সুদীর্ঘকাল ধরে জড়িত রয়েছেন। তিনি ভারতের তারা টিভি’র সিনিয়র করেসপন্ডেন্ট ও প্রডিউসার এবং আমেরিকার টিবিসি চ্যানেলসহ বিভিন্ন পত্রপত্রিকায় কর্মরত ছিলেন।
তিনি সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন এবং সকলের নিকট দোয়া প্রার্থনা করেন।

সর্বশেষ