এনামুল হক শামীম একটি আদর্শ- একটি গর্বের নাম

২০১৮ সালের নির্বাচনের পর নড়িয়া-সখিপুরে শান্তির পতাকা উড়িয়েছেন নড়িয়া-সখিপুরের গণ মানুষের নেতা মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সফল সাংগঠনিক সম্পাদক জননেতা একেএম এনামুল হক শামীম এমপি মহোদয়। সেই শান্তির পতাকাতলে আশ্রয় নিয়েছেন নড়িয়া-সখিপুরের লাখো শান্তি প্রিয় মানুষ।নদী ভাঙনের কবল থেকে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে রক্ষা করেছেন এ অঞ্চলের নদী ভাঙন কবলিত জনতার বসতভিটা ও ফসলিজমি সহ কোটি কোটি টাকার সম্পদ । সর্বশেষ সখিপুরে বেরিবাধ নির্মাণের জন্য প্রায় ৫০০ কোটি টাকা বরাদ্দ এনেছেন।পদ্মা সেতু থেকে শরীয়তপুরে চারলেন রাস্তার জন্য ডিওলেটার দিয়ে বরাদ্দ এনেছেন।

এক এক করে নড়িয়া-সখিপুরের ধারাবাহিক উন্নয়ন মূলক কাজ সম্পন্ন করে চলেছেন।দীর্ঘ ১৭ বছরের অবহেলিত জনপদে এনেছেন উন্নয়নের ছোঁয়া।সাব মেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুৎ,প্রধান সড়কগুলো পুনঃনির্মাণের, শিক্ষা প্রতিষ্ঠানের নতুন নতুন ভবন, এমপিও ভুক্তকরণ, নড়িয়া ও সখিপুরে হাসপাতাল নির্মাণ,গ্রামীণ জনপদের জন্য হাজার হাজার ডিপ টিউবওয়েল প্রদান,শত শত বান্ডেল ঢেউটিন,অসহায় ও দরিদ্রের মাঝে প্রধানমন্ত্রীর সহায়তা সহ এক অভূতপূর্ব মানবিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছেন।বিশেষ করে করোনা মহামারীতে যেভাবে তিনি মানবিক কর্মকান্ড পরিচালনা করেছেন তা ছিল ভূয়সী প্রশংসার দাবীদার।যা লিখে শেষ করা যাবে না।এক কথায় নড়িয়া -সখিপুর বাসী পেয়েছে একজন মানবিক ও জনদরদী আদর্শবান নেতা কে।
আমরা প্রিয় নেতার জন্য মন ভরে দোয়া করি তিনি যেন সারা জীবন এভাবেই মানুষের কল্যাণে নিজেকে নিয়োজিত রাখেন।
নড়িয়া-সখিপুরের পাশাপাশি শরীয়তপুর জেলাকে উন্নত ও সমৃদ্ধ জেলায় পরিণত করতে নিরলসভাবে কাজ করে গেছেন তিনি।
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্নেহধন্য জননেতা এনামুল হক শামীমের কারণে জেলার শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ ও যোগাযোগসহ অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হচ্ছে। তাঁর ঐকান্তিক প্রচেষ্টার কারণে মেঘনা সেতু নির্মাণেও সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনা এবং মাস্টারপ্ল্যান প্রণয়নে ৬টি পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ দিয়েছে সরকার। তারা কাজ করছে। শরীয়তপুরে ফোর লেনের কাজও এগিয়ে চলছে। শরীয়তপুরে রেল লাইন হচ্ছে। আগামী ২০২৩ সালের মধ্যে শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিত্তি করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতিমধ্যেই নড়িয়ায় নদী ভাঙন আর নেই, সেখানে পর্যটন এলাকায় রুপ নিয়েছে। এছাড়াও অনান্য এলাকার নদী ভাঙনে সমস্যা নিরসনেও কাজ করছেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বদৌলতে এসব সম্ভব হচ্ছে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে কর্মবীর এনামুল হক শামীম অবিরাম কাজ করে চলছেন।

প্রিয় নেতার পাশে থেকে নিজেকে মানুষের সেবায় নিয়োজিত রাখবো, ইনশাআল্লাহ।

এনামুল হক শামীম একটি আদর্শ
এনামুল হক শামীম একটি গর্বের নাম।

লেখক:
মো. ইকবাল হোসেন শিপন সিকদার
বীর মুক্তিযোদ্ধার সন্তান ও
সাবেক উপ-সম্পাদক,
বাংলাদেশ ছাত্রলীগ।

সর্বশেষ