রংপুরে বিএনপির সমাবেশ আজ

রাজধানী ঢাকার ১৬টি জোনে সমাবেশের পর বিএনপির চলমান আন্দোলনের দ্বিতীয় ধাপের কর্মসূচি শুরু হয়েছে। এরই অংশ হিসেবে আজ রংপুর বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি।

শনিবার (২৯ অক্টোবর) দুপুর ২টায় রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠে আনুষ্ঠানিকভাবে এই সমাবেশ শুরু হবে।

শুক্রবার রাত ৯টায় বিভাগের আট জেলার মানুষে ভরে গেছে রংপুর কালেক্টরেট ঈদগাহ মাঠ। শুক্রবার সকাল থেকে প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেল, সিএনজিসহ বিভিন্ন ছোট যানবাহনে করে নিজ উদ্যোগে অনেকে রংপুরে চলে এসেছেন।

দলীয় সুত্রে জানা গেছে, শনিবার রংপুর বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন দলের মহাসিচব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যসহ কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি, দলীয় কর্মসূচিতে গুলি করে নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপক্ষে সরকারের দাবিতে বিভাগীয় (দলের সাংগঠনিক বিভাগ) পর্যায়ে সমাবেশ করছে বিএনপি। ইতিমধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনা বিভাগীয় সমাবেশ সম্পন্ন করেছে দলটি।

গত ২২ জুলাই থেকে শুরু হওয়া বিএনপির ইস্যুভিত্তিক এই আন্দোলন বিভাগীয় পর্যায়ের গণসমাবেশের কর্মসূচিতে রূপ নিয়েছে। এরই অংশ হিসেবে চট্টগ্রামের, ময়মনসিংহ ও খুলনার পর ধারাবাহিকভাবে আজ ২৯ অক্টোবর রংপুরে, ৫ নভেম্বর বরিশালে, ১২ নভেম্বর ফরিদপুরে, ১৯ নভেম্বর সিলেটে, ২৬ নভেম্বর কুমিল্লায় এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণসমাবেশ করবে দলটি। সবশেষ ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের মধ্য দিয়ে শেষ হবে।

সর্বশেষ