বাংলাদেশকে ২১৬ রানের টার্গেট দিল দক্ষিণ আফ্রিকা

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন দক্ষিণ আফ্রিকান টপঅর্ডার ব্যাটার রিলে রুশো। সেই সুবাদে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ২০৫ রান তুলল প্রোটিয়ারা। ফলে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ২০৬ রান।

ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকান দলনেতা টেম্বা বাভুমা। টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় প্রোটিয়ারা। তাসকিন আহমেদের করা ইনিংসের প্রথম ওভারেই কটবিহাইন্ড হন বাভুমা। আউট হওয়ার আগে ২ রান করেন করেন।

এতেও দক্ষিণ আফ্রিকাকে চাপে ফেলতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় উইকেট জুটিতে ডি কক-রুশো মিলে বাংলাদেশি বোলারদের শাসন করে যান। দুজনের ঝড়ো ব্যাটিংয়ে দ্রুতই বাড়তে থাকে রান। দ্বিতীয় উইকেট জুটিতে মাত্র ৮১ বলে এসেছে ১৬৩ রান। ব্যক্তিগত অর্ধশত পূরণের পর ৬৩ রানে ফেরেন ডি কক। ৩৮ বলে খেলা ইনিংসটি আটটি চার ও তিনটি ছয়ে সাজানো। এছাড়া ৭ রানে ট্রিস্টান স্টুবস ও ১০ রানে এইডেন মার্করাম আউট হন।

এদিকে বিশ্বকাপের এবারের আসরে প্রথম সেঞ্চুরির মালিক বনে গেলেন রিলে রুশো। আউট হওয়ার আগে করেন ১০৯ রান। মাত্র ৫৬ বলে খেলা রুশোর এই অনবদ্য ইনিসংটি সাতটি চার ও আটটি ছয়ে সাজানো। আর ২ রানে ডেভিড মিলার ও শূন্যরানে ওয়েন পার্নেল অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ দুটি উইকটে নেন সাকিব আল হাসান। এছাড়া একটি করে উইকেটের দেখা পেয়েছেন তাসকিন আহমেদ। হাসান মাহমুদ ও আফিফ হোসেন।

সর্বশেষ