বিশ্ববিদ্যালয় দিবসে জবি বাঁধন ইউনিটের বিনামূল্যে ব্লাড গ্রুপিং

জবি সংবাদদাতা ঃ প্রতিষ্ঠার ১৭ বছর পেরিয়ে ১৮ বর্ষে পদার্পনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাঁধন ইউনিট ফ্রি ব্লাড গ্রুপ ক্যাম্পেইন করেছে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্মলগ্ন থেকেই রক্তদানে উদ্বুদ্ধ এবং সচেতনতা তৈরির কাজ করে আসছে বিশ্ববিদ্যালয়টির বাঁধন ইউনিট।

বিশ্ববিদ্যালয় দিবসের দিন শান্ত চত্বরে সকাল ১০ টা ৩০ মিনিটে ব্লাড গ্রুপ ক্যাম্পেইন এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল। এসময় আরও উপস্থিত ছিলেন বাঁধন জবি ইউনিটের প্রধান শিক্ষা উপদেষ্টা ও অ্যাকাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সহযোগী অধ্যাপক মো. আব্দুল মান্নান।

এ দিন বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকাল ৮ টা থেকেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা আসতে শুরু করেন। এসময় সকলের মুখেই দেখা যায় হাসির ঝিলিক। এই আনন্দঘন মুহুর্তেই রক্তদানের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্লাড গ্রুপ ক্যাম্পেইন করা হয় বলে জানান বাঁধন ইউনিটের সদস্যরা।

ব্লাড গ্রুপ ক্যাম্পেইন উপলক্ষে জবি বাঁধন ইউনিটের সভাপতি মাহিয়ান এ. কে. মাহমুদ বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গৌরব উজ্জ্বল ১৭ বছরে ‘বাঁধন জবি ইউনিট’ তাদের জন্মলগ্ন থেকেই তাদের কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

তিনি আরও বলেন, আমরা আজকে শতাধিক শিক্ষার্থীর ব্লাড গ্রুপিং করেছি এবং তাদের রক্তদানের উপকারিতা বোঝানো হয়েছে। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আমরা এই ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন করার মাধ্যমে আমাদের কার্যক্রম সম্পর্কে আবারও সকলকে জানিয়ে দিতে সক্ষম হয়েছি যে আমাদের এই ইউনিট বিশ্ববিদ্যালয়ের গৌরবের একটি অংশ।

সর্বশেষ