১৮৩ সদস্যকে আর্থিক অনুদান দিলেন:ডিএমপির কমিশনার

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি:
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)-এ কর্তব্যরত অবস্থায় নিহত পুলিশ সদস্যের পরিবার ও আহত বা অসুস্থ ১৮৩ জন সদস্যদের চিকিৎসার আর্থিক অনুদান প্রদান করেছেন ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম(বার)।
আজ শনিবার (২২ অক্টোবর ২০২২) সকালে ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে অনুদানপ্রাপ্ত পুলিশ সদস্যদের মাঝে অনুদানের এ অর্থ তুলে দেন তিনি
আর্থিক অনুদান প্রদান শেষে অসুস্থ্য পুলিশ সদস্যদের সুস্থতা ও নিহত পুলিশ পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, টাকা দিয়ে কখনো পিতা-মাতার অভাব পূরণ করা সম্ভব নয়, কিন্তু আমাদের জীবনটাই এমন। একদিন আমাদের সকলকে চলে যেতে হবে। কেউ আগে আর কেউ দুদিন পরে।
তিনি বলেন, ডিএমপির ফোর্স থেকে সংগ্রহ ও কমিশনার ফান্ড থেকে গঠিত ডিএমপির কল্যাণ ফান্ড থেকে এক লক্ষের বেশি দেওয়া সম্ভব নয়। অথচ ক্যান্সার বা কিডনি কিডনি ডায়ালাইসিসের মত জটিল রোগে আরও বেশি খরচ হয়। এসব রোগ পুরো পরিবারকে পথে বসিয়ে দেয়।
কমিশনার বলেন, ইতোমধ্যে পুলিশ হাসপাতলে কিডনি কিডনি ডায়ালাইসিসের ব্যবস্থা করা হয়েছে। আর হার্টের রিং পরানোর জন্য চিকিৎসকদের উন্নত প্রশিক্ষণ চলছে। ক্যান্সার চিকিৎসার জন্য বাজেট হয়ে গেছে, খুব শীঘ্রই এসব চিকিৎসা সেবা পুলিশ হাসপাতালে শুরু হবে।
তিনি বলেন, আমরা আনন্দ বা অর্জন সকলের সাথে ভাগ করে নিতে পারলেও স্বাস্থ্য খারাপ হলে তা কারোর সাথে ভাগ করা যায় না, এজন্য সকলের সুস্বাস্থ্যের প্রতি নজর দিতে হবে।
প্রসঙ্গত, গত ১১ অক্টোবর ২০২২ ডিএমপি হেডকোয়ার্টার্সে ডিএমপি কল্যাণ তহবিল ব্যবস্থাপনা পরিষদের ৬৮তম সভায় ১৮৩ জন পুলিশ সদস্যদের অনুকূলে ৬৬ লাখ ৬৫ হাজার টাকার আর্থিক অনুদান মঞ্জুর করা হয়।
আর্থিক অনুদান প্রদান অনুষ্ঠানে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, বিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম অ্যান্ড অপারেশনস্)এ কে এম হাফিজ আক্তার, বিপিএম (বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান; অতিরিক্ত পুলিশ কমিশনার (সিটিটিসি) মোঃ আসাদুজ্জামান, বিপিএম(বার), অতিরিক্ত পুলিশ কমিশনার(গোয়েন্দা)মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম-বার, পিপিএম(বার) সহ যুগ্ম-পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ