বুটক্যাম্প চ্যালেঞ্জ-২০২২’ প্রতিযোগিতায় বিজয়ী বান্দরবান

জবি প্রতিনিধি:
চট্টগ্রাম বিভাগের ‘ইউথ চ্যালেঞ্জ-২০২২ বুটক্যাম্প’ প্রতিযোগিতায় বিজয়ী বান্দরবান জেলার টিম গ্রিন মিলিয়েও (Green milieu)। বিজয়ী দলের অংশগ্রহণকারীরা হলেন পুছাইনু, ডকিপ্রু এবং চওয়েহাই। প্রতিযোগিতাটিতে মোট ১১ টি দল অংশগ্রহণ করে।

শনিবার (২২ অক্টোবর) ফাইনালে সমন্বিত ভাবে তিনটি দল বিজয়ী হয়েছে। এর মধ্যে বান্দরবান জেলার টিম গ্রিন মিলিয়েও (Green milieu) একটি। অন্য দুইটা বিজয়ী টিমগুলো হলো পিয় (pyo) এবং ক্লাইমেট ক্রিউ (climate crew)।

প্রতিযোগিতাটিতে দলগুলো বিভিন্ন প্রজেক্ট সাবমিট করেছে। ফুড ওয়েস্ট ম্যানেজম্যান্টে নিয়ে প্রজেক্ট সাবমিট করে প্রেজেন্টেশন দিয়ে এই টিম বিজয়ী হয়৷

প্রতিযোগিতাটি ২০ অক্টোবর থেকে শুরু হয়ে ২২ অক্টোবর শেষ হয়। এ প্রতিযোগিতায় বিভিন্ন জেলা থেকে রিপ্রেজেনটেটিভ হয়ে ১১ টি দলের অংশগ্রহণ ছিল। এর মধ্যে জুবেনাইল (juvenile) অক্সিজেন (Oxygen) নেইচার নেচুর (Nature nurture) ফোর্থ রেইচ (Fourth reich) রেভ্যুলেশন (Revolution) এবং গ্রোট (Groot)।

প্রতিযোগিতায় বিজয়ী হয়ে দলনেতা উসিংম্যা বলেছে “আমাদের তিনদিনের অক্লান্ত পরিশ্রম সফলতা পেয়েছে, যদিও আমরা আমাদের প্রচেষ্টা নিয়ে যথেষ্ট আশাবাদী ছিলাম। এটি আমাদের সামনে অনুপ্রেরণা জোগাবে।”

সর্বশেষ