ক্যাম্পার ঝড়ে উড়ে গেল স্কটল্যান্ড

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ
স্কটল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভে খেলার আশা টিকিয়ে রাখলো আয়ারল্যান্ড।

আজ হোবার্ট ক্রিকেট গ্রাউন্ডে আয়ারল্যান্ডের সাথে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার জজ মন্সিকে হারায় স্কটল্যান্ড। মন্সির বিদায়ে তিনে ব্যাট করতে নামা ম্যাথু ক্রসকে সঙ্গী করে ৫৯ রানের জুটি গড়েন অন্য ওপেনার জনস। ব্যক্তিগত ২৮ রানের মাথায় ক্রসকে ফিরিয়ে স্কটিশদের দ্বিতীয় উইকেটের জুটি ভাঙেন ক্যাম্পার। ক্রসের বিদায়ে এইদিন চারে ব্যাট করতে নামা বিরিংটনকে সঙ্গী করে ৭৭ রানের আরো একটি জুটি গড়েন জনস। ২৭ বলে ৩৭ রান করে বিরিংটন ফিরলে ভাঙে তৃতীয় উইকেটের ভয়ঙ্কর হয়ে উঠা এই জুটি।

সঙ্গীদের হারিয়ে ৫৫ বলে ৬ চার আর ৫ বিশাল ছক্কায় ৮৬ রান করে জজ লিটলের শিকার হয়ে ফিরেন জনস। এমন পরিস্থিতে ইনিংসের শেষদিকে ল্যাক্সের ১৭ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রানের সংগ্রহ পায় স্কটল্যান্ড। আয়ারল্যান্ডের হয়ে কার্টিস ক্যাম্পার নেন ২টি উইকেট। একটি করে উইকেট নেন জজ লিটল এবং মার্ক অ্যাডিয়ার।

জবাব দিতে নেমে দলীয় ২২ রানের মাথায় ওপেনার অ্যান্ডু বিলব্রাইন। সঙ্গীকে হারিয়ে দ্রুত ফিরেন অন্য ওপেনার স্টার্লিং। এইদিন উইকেটে থিতু হতে পারেনি রোড টকার এবং হ্যারি টেক্টর ও। ব্যক্তিগত ১৪ রান করে ল্যাক্সের শিকার হয়ে ফিরেন টেক্টর অন্যদিকে হোয়েলের দ্বিতীয় শিকার হওয়ার আগে রোড টকারের ব্যাট থেকে আসে ২০ রান।

দলের এমন অবস্থায় কার্টিস ক্যাম্পার এবং জর্জ ডকেলের পঞ্চম উইকেটের ১১৯ রানের অবিচ্ছিন্ন জুটিতে এক ওভার হাতে রেখে জয়ের বন্ধরে পৌঁছে যায় আয়ারল্যান্ড। ৩২ বলে ৭ চার ২ ছয়ে ৭২ রানে অপরাজিত থাকেন ক্যাম্পার। অন্যদিকে ২৭ বলে ৩৯ রান আসে ডকেলের ব্যাট থেকে। স্কটিশদের হয়ে ল্যাক্স-ওয়াট-হোয়েল এবং শরিফ নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর
স্কটল্যান্ড ১৭৬/৫ (২০ ওভার)
জনস ৮৬ (৫৫) বিরিংটন ৩৭ (২৭)
ক্যাম্পার ২/৯ অ্যাডিয়ার ১/২৩

আয়ারল্যান্ড ১৮০/৪ (১৯ ওভার)
ক্যাম্পাস ৭২ (৩২) ডকেল ৩৯ (২৭)
ল্যাক্স ১/১৬ হোয়েল ১/২৫

ফলাফলঃ আয়ারল্যান্ড ৬ উইকেটে জয়ী
ম্যাচ সেরাঃ কার্টিস ক্যাম্পার

সর্বশেষ