নামিবিয়াকে হারিয়ে সুপার টুয়েলভের দৌড়ে এগিয়ে গেল নেদারল্যান্ডস

আকাশ দাশ/ ক্রীড়া প্রতিবেদকঃ

নামিবিয়াকে ৫ উইকেটে হারিয়ে সুপার টুয়েলভের দৌড়ে একধাপ এগিয়ে গেলো নেদারল্যান্ডস।

আজ ভিক্টোরিয়ার জিলিংয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি নামিবিয়া। দলীয় ৪ রানের মাথায় ডাচ স্পিনার পিঙ্গলের শিকার হয়ে ফিরেন ওপেনার লা কুক। সঙ্গীকে হারিয়ে ব্যক্তিগত ২০ রান করে অ্যাকারম্যানের শিকার হয়ে ফিরেন ভেন লিঙ্গন। দ্রুত দুই উইকেট হারিয়ে বসা নামিবিয়ার হয়ে উইকেটে থিতু হতে পারেনি লপটি-ইয়েটন।

দলের এমন অবস্থায় চতুর্থ উইকেট জুটিতে গত ম্যাচের জয়ের নায়ক জান ফ্রাইলিঙ্ককে সঙ্গী করে ৩১ রানের জুটি গড়েন তিনে ব্যাট করতে নামা ব্রেড। তবে ব্যক্তিগত ১৯ রানে ব্রেডকে ফিরিয়ে সেই জুটি আর বড় করতে দেননি ভেন ডার মিরু। ব্রেডের বিদায়ে অধিনায়ক এডমোরাসকে সঙ্গী করে ৪১ রানের আরো একটি জুটি গড়েন ফ্রাইলিঙ্ক। ৪৮ বলে ১টি করে চার-ছয়ে ৪৩ রান করে ফ্রাইলিঙ্ক ফিরলে ভাঙে সেই জুটি। সঙ্গীকে হারিয়ে এডমোরাস ফিরেন ১৬ রান করে। নিজেদের ইনিংসের শেষদিকে ডেভিড ভিসার ১১ রানের ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১২১ রানের ছোট সংগ্রহ পায় নামিবিয়া। নেদারল্যান্ডসের হয়ে ডি লীড নেন ২টি উইকেট। পিঙ্গল-মিরু-অ্যাকারম্যান এবং মিকর‍্যান শিকার করেন ১টি করে উইকেট।

জবাব দিতে নেমে দুই ওপেনার বিক্রমজিত সিং এবং ম্যাক্স ও’ডারমোডের ব্যাটে দারুণ সূচনা পায় নেদারল্যান্ডস। তবে ব্যক্তিগত ৩৯ রানের মাথায় স্কুটসের শিকার হয়ে বিক্রমজিত ফিরলে ভাঙে ডাচদের ৫৯ রানের উদ্বোধনী জুটি। বিক্রমজিতের বিদায়ে ৩৫ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেন ম্যাক্স ও’ডারমোড। এইদিন উইকেটে থিতু হতে পারেনি কুপার এবং অ্যাকারম্যান।

ইনিংস জুড়ে দুর্দান্ত ছন্দে থাকা দলটি হঠাৎ হারিয়ে বসে নিজেদের সেরা। এক পর্যায়ে ৯১-১ উইকেট থেকে দলটির সংগ্রহ গিয়ে দাঁড়ায় ৫ উইকেটে ১০২ রান। তবে ডি লীডের ৩০ রানের অপরাজিত ইনিংসের উপর ভর করে ৩ বল হাতে রেখে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নেদারল্যান্ডস। নামিবিয়ার হয়ে স্মিথ নেন ২টি উইকেট ১টি করে উইকেট নেন স্কুটস এবং ফ্রাইলিঙ্ক।

সংক্ষিপ্ত স্কোরঃ
নামিবিয়া ১২১/৬ (২০ ওভার)
ফ্রাইলিঙ্ক ৪৩ (৪৮) লিঙ্গন ২০ (১৯)
ডি লীড ২/১৮ ভেন মিরু ১/৬

নেদারল্যান্ডস ১২২/৫ (১৯.৩ ওভার)
বিক্রমজিত ৩৯ (৩১) ও’ডারমোড ৩৫ (৩৫)
স্মিথ ২/২৪ ফ্রাইলিঙ্ক ১/১৬

ফলাফলঃ নেদারল্যান্ডস ৩ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ বাস ডি লীড

সর্বশেষ