প্রতিবর্তনের ২০২১-২২ বর্ষের নতুন কমিটি ঘোষনা

কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংস্কৃতি বিষয়ক সংগঠন
‘প্রতিবর্তন’ এর ২০২২-২৩ বর্ষের নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে সভাপতি হিসেবে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মাহফুজ রাব্বি ও সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলা বিভাগের শিক্ষার্থী সাহিদুল ইসলাম বিজয়। দুইজনই বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের শিক্ষার্থী।

সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় আয়োজিত এক সাধারণ সভায় সংগঠনটির ষষ্ঠ কার্যকরী পরিষদের দপ্তর সম্পাদক হাসিন মাহতাব মাহিনের সঞ্চালনায় নতুন এ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন সদ্য বিদায়ী কমিটির সভাপতি নান্টু বিশ্বাস ও সাধারণ সম্পাদক রায়হান হোসাইন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি সুমাইয়া তাবাসসুম, আরাফাত রাফি, কামরুন নাহার সুম্মা, যুগ্ম-সাধারণ সম্পাদক আহেলি কানিত, উজ্জ্বল হক ও জান্নাতুল মাওয়া। সাংগঠনিক সম্পাদক মাইশা রহমান রোদিতা ও অভিজিৎ বনিক অভি, কোষাধ্যক্ষ উম্মে হাবিবা শান্তা, প্রচার সম্পাদক সালমা আক্তার ও ফাহিম আবরাব, উপ-দপ্তর সম্পাদক সুরাইয়া সানজিদা।

প্রতিবর্তনের নতুন কার্যনির্বাহী কমিটির সভাপতি মাহফুজ রাব্বি বলেন, বিশ্ববিদ্যালয়ের সংগঠনের মধ্যে সবথেকে বেশি সময় কাটিয়েছি প্রতিবর্তনে। এতদিন কাজ করে এসেছি, এখন সংগঠনের দায়িত্ব নিয়েছি। তবে করোনার এই করুণ সময় পার করে সংগঠনটিকে ফিরিয়ে আনতে পেরে আনন্দ লাগছে।

প্রতিবর্তন এর প্রাক্তন কমিটির সাধারণ সম্পাদক রায়হান হোসেন সংগঠন এর কমন স্পেস এর অভাব ও প্রশাসন থেকে বরাদ্দ বাজেটজনিত সমস্যার কথা তুলে ধরলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহা. হাবিবুর রহমান বলেন, আগামী পরশুদিন (বুধবার) বিকালে ৪টায় কনফারেন্সে ক্যাফটেরিয়ার ওপরের কমন প্লেস ফিরিয়ে দেওয়ার জন্য আবেদন করবো।

এই সময় তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক চর্চার অগ্রণীয় ভূমিকা পালন করে প্রতিবর্তন। অর্থের জন্য যেন সাংস্কৃতিক চর্চা বন্ধ না করা হয়। প্রয়োজনীয় অর্থের জন্য প্রশাসনের কাছে যেন আবেদন কর হয়।

উল্লেখ্য, “আমরা তরুণ জাতির আশা,অসুন্দরের সর্বনাশা’ এ স্লোগানকে সামনে রেখে ২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে ক্যাম্পাসে বিভিন্ন ধরনের সাংস্কৃতিক কর্মকান্ডে সক্রিয় আছে সংগঠনটি।

সর্বশেষ