ওয়াসিকা নুযহাতের ‘অক্টোবর রেইন’ এর সফলতার পর এবার প্রকাশিত হতে যাচ্ছে ‘সেদিন অক্টোবর’

নিজস্ব প্রতিবেদকঃ

অমর একুশে বইমেলা ২০২০ এ প্রথম প্রকাশিত হয়েছিল লেখক ওয়াসিকা নুযহাতের সমকালীন উপন্যাস ‘অক্টোবর রেইন’। পরিবার, প্রেম, বন্ধুত্ব এবং ভার্জিনিয়ার প্রাকৃতিক নিসর্গকে কেন্দ্র করে রচিত স্নিগ্ধ এই উপন্যাস সাহিত্যপ্রেমী পাঠকের নিকট তুমুল সমাদৃত হয়। সুদক্ষ লেখনী, চরিত্র-চিত্রন এবং নিখুঁত বর্ণনা পাঠকের হৃদয় ও মস্তিষ্কে প্রভাব ফেলে। আরশান-সকাল, বিন্দুবাসিনী মন ও মননে আজও গেঁথে আছে। এই উপন্যাস অক্টোবর মাস এবং এর সৌন্দর্যকে আরো বিশেষ করে তুলেছে অগণিত পাঠকের কাছে। ভার্জিনিয়া হয়ে উঠেছে একদল সাহিত্যপ্রেমীর কাছে ভালোবাসার তীর্থস্থান।

চর্মচক্ষুতে না দেখেও ভার্জিনিয়ার প্রেমে পড়ে, হরিণডাঙায় মুগ্ধ হয়ে; সর্বোপরি আরশান-সকাল এবং অক্টোবরে আচ্ছন্ন হয়ে অগণিত পাঠক লেখকের কাছে অনুরোধ রাখে প্রিয় চরিত্রদের আরেকটু সান্নিধ্য পাওয়ার। অবশেষে পাঠকের তুমুল আগ্রহে আরশান-সকাল এবং ভার্জিনিয়ার অক্টোবর নিয়ে লেখক হাজির হয়েছেন ‘সেদিন অক্টোবর’ উপন্যাস নিয়ে। লেখকের পক্ষ থেকে অক্টোবরপ্রেমী পাঠকের নিকট এ যেন একরাশ ভালোলাগা।

ভার্জিনিয়ার রূপ-লাবণ্য, চরিত্রগুলোর মনস্তাত্ত্বিক টানাপোড়েন এবং অক্টোবরের সোনাঝরা রৌদ্রজ্বল স্নিগ্ধতার আলিঙ্গনে ‘সেদিন অক্টোবর’ পাঠকমনে তৃপ্তিময় হয়ে উঠুক।

পাঠকমুগ্ধ লেখক ওয়াসিকা নুযহাতের অন্যান্য প্রকাশিত বই- খাঁচার ভিতর অচিন পাখি (২০১৬), মাঝে মাঝে তব (২০১৭), বৃষ্টিমহল (২০১৮), মন সায়রের পাড়ে (২০১৯), বৃষ্টিমহল ২ (২০২০), বৃষ্টিমহল ৩ (২০২১), হৃদয়াক্ষী (২০২১), উড়ান মেঘের দেশে (২০২২)।

সর্বশেষ