জয় দিয়ে শুরু ডাচদের বিশ্বকাপ মিশন

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ৩ উইকেটের জয় পেয়েছে নেদারল্যান্ডস।

আজ ভিক্টোরিয়ার জিলং ক্রিকেট গ্রাউন্ডে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথমে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি সংযুক্ত আরব আমিরাতের। দলীয় ৩৩ রানের মাথায় ওপেনার ক্রিগ শুরিকে হারায় তারা। শুরির বিদায়ে বিদায়ে তিনে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ১৫ রান করে ফিরেন কাশরিপ দাউদ। উইকেটে থিতু হলেও ৪৭ বলে ৪১ রানের মন্থর ইনিংস খেলে ক্যাসেলের শিকার হয়ে ফিরেন মোহাম্মদ ওয়াসিম।

দলের এমন অবস্থায় ইনিংসের শেষদিকে নিয়মিত বিরতিতে উইকেট হারানো আরব আমিরাতের হয়ে কেউ ব্যাটে ঝড় তুলতে না পারলে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১১১ রানের ছোট সংগ্রহ পায় তারা। নেদারল্যান্ডসের হয়ে লিডস নেন ৩ টি উইকেট ২ টি উইকেট নেন ক্যাসেল ১টি করে উইকেট নেন টিম পিঙ্গল এবং ভেন মিরু।

আরব আমিরাতের দেওয়া ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ১৪ রানের মাথায় বিক্রমজিত সিংকে হারায় নিউজিল্যান্ড। সঙ্গীকে হারিয়ে ২৩ রান করে জুনায়েদ সিদ্দিকীর বলে ফিরেন অন্য ওপেনার ম্যাক্স ও’ ডারমোড। তিনে ব্যাট করতে নামা ডি লিড ব্যাট হাতে নিজের ইনিংস করতে পারেননি বড়। কার্তাকের বলে রিজওয়ানের দারুণ ক্যাচে ফিরেন ১৪ রান করে। এইদিন উইকেটে থিতু হতে পারেনি অ্যাকারম্যানও ফিরেন ১৭ রান করে।

দলের এমন অবস্থায় উইকেটে নেমে বড় ইনিংস খেলতে পারেনি ভেন মিরু আর টম কুপার। তবে শেষদিকে পিঙ্গলের ১৫ আর অ্যাডওয়ার্ডের অপরাজিত ১৬ রানের ইনিংসে ১ বল হাতে রেখে জয় নিশ্চিত করে নেদারল্যান্ডস। আরব আমিরাতের হয়ে জুনায়েদ সিদ্দিকি নেন ৩ টি উইকেট ১টি করে উইকেট নেন জহির খান, আয়ান, বিশাল এবং কার্তিক।

সংক্ষিপ্ত স্কোরঃ
সংযুক্ত আরব আমিরাত ১১১/৮ (২০ ওভার)
ওয়াসিম ৪১ (৪৭) আরভিন্দ ১৮ (২১)
লিডস ৩/ ১৯ ক্যাসেল ২/ ১৩

নেদারল্যান্ডস ১১২/৭ (১৯.৫ ওভার)
ও’ ডারমোড ২৩ (১৮) অ্যাকারম্যান ১৭ (১৯)
জুনায়েদ ৩/২২ বিশাল ১/৭

ফলাফলঃ নেদারল্যান্ডস উইকেটে ৩ জয়ী

সর্বশেষ