শরীয়তপুরে পাউবো কর্মচারীর ওপর হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে পানি উন্নয়ন বোর্ডের কার্য সহকারী বেলায়েত হোসেনের ওপর হামলাকারী সাংবাদিক ইশ্রাফিল বেপারী (বিএম ইশ্রাফিল) ও সুমন হাওলাদার সহ অন্যান্য হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ অক্টোবর) সকালে পানি উন্নয়ন বোর্ড অফিসের সামনে পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুরের কর্মকর্তা-কর্মচারী ও আহত বেলায়েত হোসেনের পরিবার ও আত্মীয়-স্বজনদের আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন, পাউবোর নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব, পাউবোর উপ-সহকারী প্রকৌশলী ও মামলার বাদী মো. সেলিম মোল্যা, আহত বেলায়েতের বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সিকদার সহ পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বেলায়েতের পরিবার ও আত্মীয়-স্বজন।
মানববন্ধনে বেলায়েতের বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সিকদার বলেন, আমার ছেলের সঙ্গে ইশ্রাফিল ও সুমনের কোনো বিরোধ ছিল না। শুনেছি, “সুমন বালু সাপ্লাই দিতে চেয়েছিল আর ইশ্রাফিল চাঁদা বাবদ ৫০ হাজার টাকা দাবি করেছিল।” এগুলো না পেয়ে ক্ষুদ্ধ হয়ে তারা আমার ছেলেকে মারধর করে মাথা ফাটিয়ে দিয়েছে। আমার ছেলের অবস্থা আশঙ্কাজনক। আমি দ্রুত আসামীদের গ্রেপ্তার ও বিচার চাই।
মানববন্ধনে শরীয়তপুর পাউবো’র নির্বাহী প্রকৌশলী এস.এম আহসান হাবীব বলেন, শরীয়তপুর সদরের রাজগঞ্জ এলাকায় আমাদের একটি প্রকল্পের কাজ চলছিল। সেখানে গিয়ে সাংবাদিক বিএম ইশ্রাফিল ও তার সহযোগী সুমন হাওলাদার প্রথমে চাঁদা চায়। পরে সরকারি কাজে বাঁধা দেয়। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে বেলায়েতকে মারধর করে তারা। এঘটনায় মামলা হয়েছে। আমরা দ্রুত এ ঘটনার বিষয়ে সঠিক বিচার চাই।

উল্লেখ্য, শরীয়তপুর পাউবো অফিস ও মামলার এজাহার সূত্র জানা গেছে, প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে শরীয়তপুর সদর উপজেলার বিভিন্ন স্থানে কীর্তিনাশা নদীর ডান ও বাম তীর রক্ষার প্রকল্পের কাজ গত প্রায় ৬ মাস ধরে চলছে। রাজগঞ্জ এলাকায় ঠিকাদারি প্রতিষ্ঠান জামিল ইকবাল কনস্ট্রাকশন লিমিটেড বালুভর্তি জিওব্যাগ ডাম্পিং করার কাজ করছে। গত (৯ অক্টোবর) রবিবার সেখানে দায়িত্ব পালন করছিলেন বেলায়েত। বিকাল ৩টার দিকে সেখানে যান সাংবাদিক বিএম ইস্্রাফিল ও তার সহযোগী সুমন সহ ৪-৫ জন। জিওব্যাগে বালুর পরিমাণ ও নদীতে ডাম্পিং করার বিষয়ে তারা খোঁজখবর নেন। আর বেলায়েতের কাছে ৫০ হাজার টাকাও দাবি করেছেন সাংবাদিক বিএম ইশ্রাফিল । এ নিয়ে বেলায়েতের সঙ্গে তাদের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে বেলায়েতকে মারধর করে মাথা ফাটিয়ে দেন। এ ঘটনায় দু’জনের নাম উল্লেখ সহ আরও অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে পাউবোর উপ-সহকারী প্রকৌশলী মো. সেলিম মোল্যা বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে।
এ ব্যাপারে পালং মডেল থানার ওসি আক্তার হোসেন বলেন, সরকারি কাজে বাধা, চাঁদা দাবি ও শরীয়তপুরে পানি উন্নয়ন বোর্ডের কর্মচারী’কে মারধর করার ঘটনায় দু’জনের নাম উল্লেখ সহ আরও অজ্ঞাত ৪-৫ জনকে আসামী করে একটি মামলা হয়েছে।

সর্বশেষ