বাবর-রিজওয়ানের ফিফটিতে শেষ ওভারে হারলো বাংলাদেশ

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

বাংলা ওয়াশ ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৭ উইকেটের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা হয়নি ভালো। দলীয় ৭ রানের মাথায় সৌম্য সরকারকে হারায় তারা। সঙ্গীকে হারিয়ে অন্য ওপেনার নাজমুল হোসেন ফিরেন ১২ রান করে। দ্রুত দুই ওপেনারকে হারিয়ে বসা বাংলাদেশের ইনিংস মেরামতের দায়িত্ব পড়ে এইদিন অধিনায়ক সাকিব আল হাসান এবং লিটন দাশের কাঁধে। ঠিকভাবে এগোচ্ছিলেন ও এই দুই টপঅর্ডার। তবে তৃতীয় উইকেটে তাদের দুইজনের গড়া ৮৮ রানের জুটি ভাঙেন মোহাম্মদ নেওয়াজ। ৪২ বলে ৬ চার আর ২ ছক্কায় ৬৯ করে ফিরেন লিটন। সঙ্গীকে হারিয়ে ৪২ বলে ৭ চার আর ৩ ছক্কায় ৬৮ রান করে নাসিম শাহর শিকার হয়ে ফিরেন সাকিব।

দলের এমন অবস্থায় দ্রুত বিদায় নেন তরুণ ইয়াসির আলিও। নিজেদের ইনিংসের শেষদিকে আফিফ- সোহানরা ব্যাটে ঝড় তুলতে না পারলে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। পাকিস্তানের হয়ে দুইটি উইকেট নেন নাসিম শাহ এবং মোহাম্মদ ওয়াসিম । একটি উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ।

জবাব দিতে নেমে দুই ওপেনারের ব্যাটে দারুণ সূচনা পায় পাকিস্তান। তবে ব্যক্তিগত ৫৫ রানের মাথায় বাবর আজমকে ফিরিয়ে পাকিস্তানের ১০১ রানের ভয়ঙ্কর উদ্বোধনী জুটি ভাঙেন হাসান মাহমুদ। বাবরের বিদায়ে ব্যাট করতে নামা হায়দার আলিকে রানের খাতা খোলার আগেই সাজঘরে ফেরার তরুণ হাসান। হায়দারের বিদায়ে এইদিন চারে ব্যাট করতে নামা মোহাম্মদ নেওয়াজকে নিয়ে তৃতীয় উইকেটে ৬৪ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান রিজওয়ান। ৫৬ বলে ৪ চারে ব্যক্তিগত ৬৯ রান করে সৌম্য সরকারের শিকার হয়ে রিজওয়ান ফিরলেও ৫ চার ১ ছয়ে ৪৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন নেওয়াজ।

 

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ ১৭৩/৬ (২০ ওভার)
লিটন ৬৯ (৪২) সাকিব ৬৮ (৪২)
নাসিম ২/২৭ ওয়াসিম২/৩৩

পাকিস্তান ১৭৭/৩ (১৯.৫ ওভার)
রিজওয়ান ৬৯ (৫৬) বাবর ৫৫ (৪০)
হাসান ২/২৭ সৌম্য ১/৬

ফলাফলঃ পাকিস্তান ৭ উইকেটে জয়ী
ম্যাচ সেরাঃ মোহাম্মদ রিজওয়ান

সর্বশেষ