কিংফিশার রেস্টুরেন্টের আড়ালে থেকে বিপুল পরিমাণ বিদেশী মদ ও বিয়ার উদ্ধার গ্রেফতার-৩৫:ডিবি উত্তরা

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি: গতকাল শুক্রবার (৭ অক্টোবর ২০২২) দুপুর ১২:০০ টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত সাংবাদিকদের সামনে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ, বিপিএম (বার), পিপিএম (বার)। বৃহস্পতিবার (৬ অক্টোবর ২০২২) রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালচনা করে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের নাম- আবু সালেহ, মোঃ মোহন, মুকুল, মোঃ সিব্বির আহম্মেদ, রাসেল, আবুল কাসেম মিন্টু, নাহিদ দারিয়া, শান্ত ইসলাম, আলিম উদ্দিন, জালাল উদ্দিন, সাজ্জাদ হোসেন, রহমত আলী, খালেক সাইফুল্লাহ, ইমরান, মোঃ সাহান শেখ, মোঃ মোফাজ্জেল, ওবায়েদ মজুমদার, ইবাদত খান, রাইস উদ্দিন, রায়হান, মোঃ রুবেল, রিফাত, ফয়সাল, শরিফুল ইসলাম, রাসেল, জাহিদ হাসান, রওশন জামিল রাসেল, হুমায়ুন কবির, তোফাজ্জেল হোসেন, মোঃ রিয়াদ হোসেন, আল আমিন, কাইয়ুম, নয়ন দাস, শাওন দাস ও মাহমুদুল হাসান। গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে ৬০০৫ ক্যান বিদেশি বিয়ার ও ৪৫৮ বোতল বিদেশি মদ উদ্ধার করা হয় ।

তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ আকরামুল হোসনের নির্দেশনায় বৃহস্পতিবার (০৬ অক্টোবর ২০২২) রাজধানীর উত্তরা র্পূব, উত্তরা পশ্চিম ও তুরাগ থানা এলাকায় অবৈধ মাদকদ্রব্য উদ্ধার ও বিশেষ অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে উত্তরা পশ্চিম থানা এলাকার একটি বাসায় বিপুল পরিমান বিদেশি মদ ও বিদেশি বিয়ার মজুদ রয়েছে মর্মে তথ্য পাওয়া য়ায়। এমন তথ্যের ভিত্তিতে ওই থানার গরীবে নেওয়াজ এভিনিউ, সেক্টর ১৩, বাসা নং-৩৯ এর ৫ম, ৬ষ্ঠ ও ৭ম তলায় সঙ্গীয় অফিসার ও র্ফোসসহ উপস্থিত হয়ে অভিযান চালিয়ে বিদেশি মদ ও বিয়ারসহ তাদেরকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত সর্ম্পকে তিনি বলেন, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন যাবৎ অসাধুভাবে অবৈধ বিদেশি মদ ও বিয়ার ব্যবসার সহিত জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তাদের নামে ডিএমপির উত্তরা পশ্চিম থানায় একটি মামলা রুজু হয়েছে।

ডিবি প্রধান বলেন, গ্রেফতারকৃতদের সাত দিনের রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে। অবৈধ বিদেশি মদ ও বিয়ার ব্যবসার সহিত যারা জড়িত, তাদের সকলকে আইনের আওতায় আনা হবে। ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার মোঃ আকরামুল হোসনে এর নির্দেশনায়, অতিঃ উপ-পুলিশ কমিশনার আছমা আরা জাহান এর তত্ত্বাবধানে এবং অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার বদরুজ্জামান জিল্লু, বিপিএম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

সর্বশেষ