ভারতে পৃথক দুর্ঘটনায় ৩১ নিহত, আহত ২৭
ভারতের পৃথক দুর্ঘটনায় ৩১ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো ২৭ জন। এতে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাত।

শনিবার রাতে উত্তর প্রদেশের কানপুরে দুটি পৃথক দুর্ঘটনা ঘটে।

ভারতে পৃথক দুর্ঘটনায় ৩১ নিহত, আহত ২০ – ছবি : সংগৃহীত

 

সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, শনিবার চন্দ্রিকা দেবীর মন্দির থেকে ৫০ জন পুণ্যার্থীকে নিয়ে একটি ট্রাকটার ফিরছিল। পথে উন্নাওয়ের ঘাটামপুরে নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায় এটি।

পুলিশ জানয়েছে, দুর্ঘটনায় ২৬ জন নিহত হয়েছে। তাদের মধ্যে বেশির ভাগই শিশু ও মহিলা। এছাড়া গুরুতর আহত ২০ জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

কানপুরের পুলিশ সুপার টি এস সিং জানান, দুর্ঘটনার খবর পাওয়ার পর দুর্ঘটনাস্থলে পৌঁছাতে দেরি করেছিল পুলিশ। ফলে উদ্ধারকাজ শুরু হতে বিলম্ব হয়। কর্তব্যে গাফিলতির অভিযোগে থানার ইনচার্জকে সাসপেন্ড করা হয়েছে।

দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতদের পরিবারকে দু’লাখ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা আর্থিক সাহায্যের ঘোষণা দিয়েছেন তিনি। এছাড়া দুঃখ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান বর্ষীয়ান মন্ত্রী রাকেশ সঞ্চন ও অজিত পাল।

এদিকে এ দুর্ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে অপর এক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন।

জানা গেছে, কানপুরের আরহিন উড়ালপুরের কাছাকাছি একটি লরি নিয়ন্ত্রণ হারিয়ে টেম্পোর সাথে সংঘর্ষ হয়। এতে পাঁচজন নিহত ও কয়েকজন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্থি করা হয়েছে।

সর্বশেষ